জেলখানায় হামলা চালিয়ে ২৩ জন বন্দিকে মুক্ত করে নিয়ে গেল তালেবান

আফগানিস্তানের ফারাহ প্রদেশে গতকাল রোববার একটি জেলখানায় হামলা চালিয়ে ২৩ জন বন্দীকে মুক্ত করে নিয়ে গেছে তালেবান জঙ্গিরা। এ ছাড়া তারা চারটি পুলিশ চৌকিতেও হামলা চালায়। এ ঘটনায় একজন পুলিশ সদস্য নিহত ও চারজন আহত হয়েছেন।
ফারাহ প্রদেশের পুলিশপ্রধান মোহাম্মদ ফকির আশকার জানান, ফারাহ শহরে অবস্থিত জেলখানার মূল ফটকে তালেবান জঙ্গিরা বোমা পেতে সেটি উড়িয়ে দেয়। এ সুযোগে ২৩ জন তালেবান জঙ্গি সেখান থেকে পালিয়ে যায়। পুলিশ তাদের মধ্যে সাতজনকে ধরতে পারলেও বাকি ১৬ জন ধরাছোঁয়ার বাইরে রয়েছে। এ সময় চারজন পুলিশ সদস্য আহত হন। জেলখানাটিতে ৪০০ বন্দী ছিল।
প্রদেশের গভর্নর মোহাম্মদ ইউনুস রাসুলি জানান, গতকাল সকালের দিকে জঙ্গিরা ফারাহ প্রদেশের চারটি পুলিশ চৌকিতেও হামলা চালায়। এতে এক পুলিশ নিহত হন। তালেবান জঙ্গিরা প্রদেশের বিভিন্ন স্থানে গতকাল প্রায় সাত ঘণ্টা তাণ্ডব চালায়।
বন্দী সতীর্থদের মুক্ত করতে তালেবান জঙ্গিরা প্রায়ই জেলখানায় হামলা চালিয়ে থাকে। ২০০৯ সালের নভেম্বরে ফারাহ প্রদেশের একই জেলখানা থেকে ১৩ জন বন্দী সুড়ঙ্গ খুঁড়ে পালিয়ে যায়।
২০০৯ সালের জুনে কান্দাহারের একটি জেলখানায় আত্মঘাতী হামলা চালিয়ে তালেবান জঙ্গিরা এক হাজারের বেশি বন্দীকে মুক্ত করে নিয়ে যায়।

No comments

Powered by Blogger.