মিলান ছাড়ছেন রোনালদিনহো

ক্লাব প্রেসিডেন্ট স্বয়ং তাঁকে অনুরোধ করেছেন থেকে যেতে। আগের সেই অদম্য চেহারাটা না থাকলেও আকাশচুম্বী বেতনটা দিয়ে যেতে রাজি হয়েছে ক্লাব। তার পরও হয়তো এসি মিলান আর ধরে রাখতে পারছে না রোনালদিনহোকে। ইতালির ক্রীড়া পত্রিকা করিয়েরে দেল্লো স্পোর্ত-এর যা খবর, তাতে দুবারের ফিফা বর্ষসেরার ইতালি অধ্যায় শেষ। ফিরতে চান নিজ দেশ ব্রাজিলে। বড় ভাই ও এজেন্ট রবার্তো ডি অ্যাসিস মোরেইরাকে নিয়ে রোনালদিনহো শিগগিরই নাকি মিলান যাবেন ক্লাবকে তাঁর সিদ্ধান্ত জানাতে।
রোনালদিনহোকে পাওয়ার ইচ্ছার কথা ব্রাজিলিয়ান ক্লাব ফ্ল্যামেঙ্গো বেশ কবারই জানিয়েছে। শোনা যাচ্ছে, রোনালদিনহোরও ইচ্ছা সেখানেই যাওয়ার। বাতাসে উড়ছে দুই আমেরিকান ক্লাব লস অ্যাঞ্জেলেস গ্যালাক্সি ও রিয়াল সল্ট লেকের নামও। তবে এই প্লে-মেকারের সান সিরো ছাড়ার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন মিলানের ভাইস প্রেসিডেন্ট আদ্রিয়ানো গ্যালিয়ানি, ‘রোনালদিনহো মিলান ছাড়ছে না। পরের মৌসুমেও সে এখানে থাকছে। সে নিজে আমাদের ক্লাব ছাড়ার কথা জানায়নি, অন্য কোনো ক্লাবের কাছ থেকে প্রস্তাবও পাওয়া যায়নি।’ তবে বড় অঙ্কের কোনো প্রস্তাব পেলে যে ভেবে দেখবেন, গ্যালিয়ানি আকারে-ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছেন এটাও।
ফার্নান্দো তোরেসকে পাওয়ার জন্য টোপ অব্যাহত রেখেছে চেলসি। লিভারপুলের কাছে ৪০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়ে প্রত্যাখ্যাত হওয়ার এক দিন পর কাল ৫০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে ইংলিশ চ্যাম্পিয়নরা। আগের প্রস্তাবটি পর্যন্ত লিভারপুলের কোচ-কর্তৃপক্ষ সদ্যসমাপ্ত বিশ্বকাপে চূড়ান্ত ব্যর্থ এই স্ট্রাইকারকে কোনোভাবেই না ছাড়ার ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন। নতুন প্রস্তাবের পর ভাবনার পরিবর্তন হয়েছে কি না, জানা যায়নি এখনো। তোরেসের ব্যাপার যা-ই হোক, হাভিয়ের মাচেরানোকে মনে হয় হারাচ্ছেই লিভারপুল। আর্জেন্টাইন অধিনায়ককে ইন্টার মিলানে নিয়ে যেতে উঠেপড়ে লেগেছেন লিভারপুলের সাবেক ও ইন্টারের বর্তমান কোচ রাফায়েল বেনিতেজ। লিভারপুলের নতুন কোচ রয় হজসন নাকি গত কয়েক দিনে অনেক চেষ্টা করেও যোগাযোগ করতে পারছেন না এই মিডফিল্ডারের সঙ্গে।
দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের আগে ডেভিড ভিয়াকে নেওয়ার পর স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনা এবার দলে ভিড়িয়েছে ব্রাজিলের আদ্রিয়ানোকে। নাম দেখে চমকে উঠতে পারেন, তবে এই আদ্রিয়ানো ‘দ্য এমপেরর’ আদ্রিয়ানো নন, তাঁর পুরো নাম আদ্রিয়ানো করিয়া ক্লারো। খেলতে পারেন ডিফেন্স-মিডফিল্ড দুই জায়গাতেই, গত পাঁচ বছর খেলেছেন সেভিয়ায়। বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল এখনো আশা ছাড়েনি জার্মান মিডফিল্ডার সামি খেদিরাকে পাওয়ার। শুধু খেদিরাই নন, বাস্তিয়ান শোয়েনস্টাইগার, টমাস মুলারদের মতো জার্মান তরুণদের নিয়ে রিয়ালে ‘জার্মান ফ্রিগেড’ গড়ে তোলার ইচ্ছে ছিল নতুন কোচ হোসে মরিনহোর। তবে মরিনহোর কোনো আশাই হয়তো পূরণ হচ্ছে। খেদিরা-মুলারদের কোনোভাবেই ছাড়বে না বলে জানিয়েছে তাঁদের ক্লাব স্টুটগার্ট ও বায়ার্ন মিউনিখ।

No comments

Powered by Blogger.