বিশ্বকাপ কুইজে বিজয়ী যারা

বিশ্বকাপজুড়ে প্রথম আলো পাঠকদের জন্য নানা মাত্রিক কুইজের আয়োজন করছে। যে দিন খেলা, সে দিনই পুরস্কার জেতার সুযোগ থাকছে ২৮ জেলার প্রথম আলোর কার্যালয়ে। সাত বিভাগীয় শহরেও আছে প্রতিদিনকার আলাদা আয়োজন। সারা দেশের পাঠকেরা অংশ নিতে পারেন এসএমএস কুইজে। থাকছে সাপ্তাহিক, পর্বভিত্তিক ও অনলাইন কুইজ। মাসজুড়ে ১২টি কুইজে অংশ নিয়ে বিশ্বকাপ শেষে থাকছে মেগা পুরস্কার জিতে নেওয়ার সুযোগ। প্রথম আলোর এই কুইজ আয়োজনের ২০তম দিনের কুইজের ফলাফল ছাপা হলো আজ।

এসার-প্রথম আলো বিশ্বকাপ এসএমএস কুইজ
এসার-প্রথম আলো বিশ্বকাপ কুইজে প্রতিদিনের ল্যাপটপ পুরস্কারের পঞ্চম দিনের বিজয়ী ঢাকার মণিপুর হাইস্কুলের শিক্ষার্থী আবু সুফিয়ান। ৩ জুলাই প্রথম আলো কার্যালয়ে ২ জুলাইয়ের কুপনের ড্র অনুষ্ঠান পরিচালনা করেন সাবেক জাতীয় ফুটবলার জসিম উদ্দিন জোসি। তিনি নিজে ফোন করে বিজয়ীকে লটারি জেতার সুখবরটি জানান।

ট্রান্সকম ডিজিটাল-প্রথম আলো বিশ্বকাপ বিশেষ কুইজ
ট্রান্সকম ডিজিটাল-প্রথম আলো বিশ্বকাপ বিশেষ কুইজের প্রথম দিনের বিজয়ী খুলনার বানিয়াখামারের মাহমুদুল হাসান ও কিশোরগঞ্জের ভৈরবের সাকিনা জেরিন। তাঁরা প্রত্যেকেই পাবেন একটি করে ডিজিটাল ক্যামেরা।

নাভানা ইন্টারলিংকস-প্রথম আলো ফুটবল কুইজ
নাভানা ইন্টারলিংকস-প্রথম আলো ফুটবল কুইজে এসএসএস করে লটারির মাধ্যমে বিশ্বকাপের অফিশিয়াল ফুটবল ‘জাবুলানি ফুটবল’ জিতে নিয়েছেন কুড়িগ্রামের জীবন বিকাশ রায়। তিনি ঢাকায় বনানীর ডিজি বাংলায় সফটওয়্যার ডেভেলপার হিসেবে কর্মরত।

ট্রান্সটেক-প্রথম আলো বিশ্বকাপ কুইজ
২ জুলাইয়ের কুপনগুলোর ড্র হয় ৩ জুলাই। সেদিনের বিজয়ীদের তালিকা ও সাত বিভাগীয় শহরে প্রথম আলো কার্যালয়ে ড্র অনুষ্ঠানের খবর নিচে দেওয়া হলো। সাত বিভাগীয় শহরের বিজয়ীরা পাবেন একটি করে ১৪ ইঞ্চি রঙিন টেলিভিশন। পুরস্কার সংগ্রহের জন্য প্রথম আলোর সংশ্লিষ্ট কার্যালয়ে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।
ঢাকা: রাসেল হক, ১০৮/১ দক্ষিণ বাসাবো, ঢাকা।
চট্টগ্রাম: রাজীব নাথ, মিরসরাই।
খুলনা: সাবানা, বাগমারা।
বরিশাল: মো. হানিফ, সদর রোড।
রাজশাহী: মো. নূর হোসেন।
সিলেট: মো. আবুল কাশেম, জিন্দাবাজার।
রংপুর: শবনম, কেরানীপাড়া।

এসকেএফ-প্রথম আলো প্রতিদিনের কুইজ
২ জুলাইয়ের কুপনগুলোর ড্র হয় ৩ জুলাই। সেদিনের বিজয়ীদের তালিকা ও ২৮ জেলা শহরে প্রথম আলো কার্যালয়ে ড্র অনুষ্ঠানের খবর নিচে দেওয়া হলো। এই তালিকার সব বিজয়ীকে পুরস্কার সংগ্রহের জন্য প্রথম আলোর সংশ্লিষ্ট কার্যালয়ে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।
ঢাকা: প্রথম: মো. ইব্রাহিম, ৮/১২ শহীদ মিনার রোড, কল্যাণপুর; দ্বিতীয়: হাসান মাহমুদ, ১৬৬/১ দেওয়ানবাগ, কাফরুল; তৃতীয়: মো. ইলয়াছ খান, ২০৫/৪ রূপা প্রেস, ফকিরাপুল ও চতুর্থ: রবিন, ঢাকা।
চট্টগ্রাম: প্রথম: প্রিয়ন্তী বড়ুয়া, ২৫ মোমিন রোড; দ্বিতীয়: নন্দিতা দাশ, রাজা পুকুর লেইন; তৃতীয়: রুহিনী ঘোষ, কৈবল্যধাম ও চতুর্থ: মোহাম্মদ মনির, ২৭৫ কে সি দে রোড।
খুলনা: প্রথম: কওছার আলী, বয়রা; দ্বিতীয়: অনিম ঘোষ, ১ নম্বর বেনী বাবু রোড; তৃতীয়: সুব্রত মজুমদার, ৬৩/১ যশোর রোড ও চতুর্থ: মনিকা মৃধা, হাজী মহসীন রোড। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফুটবলার মো. ইমরোজ চৌধুরী।
বরিশাল: প্রথম: মোস্তফা, গোরস্থান রোড; দ্বিতীয়: মো. জাহাঙ্গীর আহম্মেদ, কাউনিয়া ব্রঞ্চ রোড; তৃতীয়: অংলেন, পশ্চিম কাউনিয়া ও চতুর্থ: ইতি, পানবাড়িয়া। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুকুল দাস।
রাজশাহী: প্রথম: সিমা, ভাটাপাড়া; দ্বিতীয়: জাহিদুল ইসলাম, বেলদার পাড়া; তৃতীয়: নূরুল আরেফিন, ভাটাপাড়া ও চতুর্থ: উজ্জ্বল কুমার, বাগমারা। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ ও জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক খায়রুল আলম ফরহাদ।
সিলেট: প্রথম: তপোধীর দত্ত চৌধুরী, মুন্সিপাড়া; দ্বিতীয়: নাহেদ আহমদ, রায়নগর; তৃতীয়: এস এ রিপন, দাড়িয়াপাড়া ও চতুর্থ: রায়হান আহমদ, শাহী ঈদগাহ। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রান্না শেখার প্রতিষ্ঠান ‘গৃহিণী’র পরিচালক কাজী তাসলীমা সায়েরা।
রংপুর: প্রথম: সারোয়ার হোসেন, ইসলামপুর; দ্বিতীয়: মোরশেদ উদ্দিন, ধাপলেন; তৃতীয়: সঞ্জয় মোহন্ত, ডলার ছাত্রাবাস ও চতুর্থ: তৌহিদা, নিউ ইাঞ্জনিয়ার পাড়া। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক খেলোয়াড় এ কে এম ফেরদৌস।
দিনাজপুর: প্রথম: মো. আশরাফুল আলম, দিনাজপুর সরকারি কলেজ; দ্বিতীয়: মো. মকবুল হোসেন, ৪ নং উপশহর; তৃতীয়: মো. জাহিদ হাসান, নতুন পাড়া ও চতুর্থ: নওশীন আলম, লিলি সিনেমার মোড়।
ময়মনসিংহ: প্রথম: আব্রাহাম, চরপাড়া; দ্বিতীয়: কাজল, সি কে ঘোষ রোড; তৃতীয়: মালেক মিয়া, ঢোলাদিয়া ও চতুর্থ: খলিলুর রহমান, সি কে ঘোষ রোড।
যশোর: প্রথম: এনামুল হোসেন, ৭ সুরেন্দ্রনাথ রোড; দ্বিতীয়: মেজবাউর রহমান, খরকি; তৃতীয়: আকাশ বিশ্বাস, বেজপাড়া ও চতুর্থ: আমিনুর রহমান, টিচার্স ট্রেনিং কলেজ। ড্র অনুষ্ঠান পরিচলানা করেন সহকারী অধ্যাপক ড. আব্দুর রাজ্জাক।
ফরিদপুর: প্রথম: মো. সাইফুর রহমান, কর্মসংস্থান ব্যাংক; দ্বিতীয়: সুজন; তৃতীয়: প্রণব দাস, সরকারি রাজেন্দ্র কলেজ ও চতুর্থ: মো. আনোয়ার হোসেন, ফরিদপুর জিলা স্কুল।
কুমিল্লা: প্রথম: মো. রিদোয়ান, চাঁদপুর; দ্বিতীয়: কচন, বাগিচাগাঁও; তৃতীয়: মো. জাহিদুল ইসলাম, দক্ষিণ ঠাকুরপাড়া ও চতুর্থ: মো সাইফুর রহমান, বাংলাদেশ সার্ভে ইনস্টিটিউট। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরুড়া উপজেলার ঝলম উচ্চবিদ্যালয় ও কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মাসুদ মজুমদার।
পাবনা: প্রথম: সুমন রায়, শিবরামপুর; দ্বিতীয়: সিনথিয়া রহমান, পাবনা ড্রামা সার্কেল; তৃতীয়: সাজিম, গোবিন্দা ও চতুর্থ: মো. রাকিবুল ইসলাম, আলেয়া ছাত্রাবাস। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্কৃতি সংগঠক ও সাবেক ফুটবলার রেজাউল করিম।
বগুড়া: প্রথম: নজরুল ইসলাম, নিশিন্দারা মধ্যপাড়া; দ্বিতীয়: তামিম ইকবাল, মালতিনগর; তৃতীয়: আবুল হোসেন, মাটিডালি ও চতুর্থ: মোছা. সুমানা আক্তার, কাটনারপাড়া। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কবি ও প্রাবন্ধিক লিটন।
কক্সবাজার: প্রথম: অর্জুন দাশ, সৈকত পেপার এজেন্সি; দ্বিতীয়: মো. ফারুক, ঝাউতলা; তৃতীয়: ইসরাত জাহান, খুরুশকুল ও চতুর্থ: রাশেদা ইয়াসমিন, গোলদীঘি। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাট্য নির্দেশক দীপক শর্মা।
রাঙামাটি: প্রথম: মো. হাসান উদ্দীন, কাঁঠালতলী পাড়া; দ্বিতীয়: প্রদীপ্ত চাকমা, বনরূপা; তৃতীয়: এস কে আরিফুল ইসলাম, সুনর্না টাইম হাউস ও চতুর্থ: জান্নাতুল নাইম, রাজবাড়ী। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাকমা ল্যাঙ্গুয়েজ ইনস্টিটিউটের পরিচালক বিজ্ঞান্তর তালুকদার।
নোয়াখালী: প্রথম: কোহিনুর বেগম, গাবুয়া; দ্বিতীয়: জাহানারা বেগম, চৌমুহনী; তৃতীয়: আরজু আকতার, মাইজদী ও চতুর্থ: মো. আকতারুজ্জামান, কবিরহাট মডেল স্কুল। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক কৃতী ফুটবলার ও নোয়াখালী মোহামেডান স্পোর্টি ক্লাবের ক্রীড়া সম্পাদক আবদুর রহিম।
ফেনী: প্রথম: আবুল কাশেম, চাড়িপুর; দ্বিতীয়: সুজন সুত্রধর, পোটকরা, চৌদ্দগ্রাম; তৃতীয়: আবদুল হালিম, শহীদ শহীদুল্লাহ কায়সার সড়ক ও চতুর্থ: ফাবিহা হুমায়রা ফারিন. সৈয়দ বাড়ী রোড, রামপুর। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফেনী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত নাথ।
কুষ্টিয়া: প্রথম: রিফি, টালিপাড়া; দ্বিতীয়: আশরাফুল হক, ঘোষালা রোড; তৃতীয়: মাহফুজুর, কাটাইখানা মোড় ও চতুর্থ: তৌহিদ, মজমপুর। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুষ্টিয়া সরকারি কলেজের ক্রীড়া শিক্ষক ইউনুস আলী।
কিশোরগঞ্জ: প্রথম: হরিভক্ত বর্মণ, টেনু সাহার গলি; দ্বিতীয়: মো. আবদুল আজিজ; তৃতীয়: মো. ওমর ফারুক, রথখোলা ও চতুর্থ: রফিক আহমেদ, সোনালী বুক হাউস। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ মারুফ আহমেদ।
কুড়িগ্রাম: প্রথম: মো. আইয়ুব আলী, সুপার মার্কেট; দ্বিতীয়: বিজলী রানী সাহা, পুরাতন পোস্ট অফিস পাড়া; তৃতীয়: মো. বাদশা নুর সোহাগ, কৃষনপুর কলেজ পাড়া ও চতুর্থ: মো. মোজ্জাফর হোসেন, কলেজ পাড়া।
সিরাজগঞ্জ: প্রথম: হাসান মাহমুদ প্রিন্স, ইবি রোড; দ্বিতীয়: রিমন, সয়াধানগড়া; তৃতীয়: তৌহিদুর রহমান ও চতুর্থ: সেতু সাহা, মোক্তার পাড়া। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সরকারি ইসলামিয়া কলেজের সাবেক অধ্যক্ষ আবু মুসা।
বরগুনা: প্রথম: শারমিন, কলেজ রোড; দ্বিতীয়: শাম্মি আকতার, কলেজিয়েট রোড; তৃতীয়: রফিক, খাজুরতলা ও চতুর্থ: মো. ইমন, কলেজ রোড। ড্র অনুষ্ঠানে উপস্থিত পাথরঘাটার তরুণ ক্রীড়া সংগঠক হুমায়ুন কবির খান।
ভৈরব: প্রথম: জান্নাত আক্তার বৈশাখী, কালীপুর দক্ষিণ পাড়া; দ্বিতীয়: আবুল হোসেন, চণ্ডীবের; তৃতীয়: নাফিন, ভৈরবপুর ও চতুর্থ: কবির আহমেদ, ভৈরব বাজার। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক কৃতী ফুটবলার ও বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতি লিমিটেডের চেয়ারম্যান অহিদ উল্লাহ মোল্লা।
পটুয়াখালী: প্রথম: নিপন চন্দ্র দাস, পুরান বাজার; দ্বিতীয়: রাসেল, লোহালিয়া; তৃতীয়: আলমগীর, ইউনাইটেড ও চতুর্থ: সুবর্ণা আক্তার, পুরান বাজার। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পটুয়াখালীর সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নাট্যকার নির্মল কুমার দাসগুপ্ত।
টাঙ্গাইল: প্রথম: সেলিম রেজা, পাওয়ার হাউস পাড়া; দ্বিতীয়: শরিফ আহমেদ, আশেকপুর; তৃতীয়: আলামিন তালুকদার, বিশ্বাস বেতকা ও চতুর্থ: রুহুল, ভূঞাপুরের মাস্টারপাড়া। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল করিম।
সাতক্ষীরা: প্রথম: রহিমা খাতুন, রাজারবাগান; দ্বিতীয়: জয়, ছামাদ ছাত্রাবাস; তৃতীয়: আবদুল্লাহ সিরাজ, তুফান ডেকোরেটর ও চতুর্থ: পুষ্পক দাশ, রসুলপুর। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজ শিক্ষক মোস্তাক আহম্মেদ।
চাঁপাইনবাবগঞ্জ: প্রথম: আবদুর রাশেদ, কাঁঠালবাগিচা; দ্বিতীয়: সালমা তাবাসসুম, আজাইপুর; তৃতীয়: হারুন-অর-রশিদ, আধুনিক ছাত্রাবাস ও চতুর্থ: নূর হাবিব, পঠিনিপাড়া। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রীড়া সাংবাদিক শহীদুল হক।

No comments

Powered by Blogger.