রোনালদোর হলুদ কার্ড বাতিলের দাবি পর্তুগালের

শুরুটা মোটেও প্রত্যাশামতো হয়নি পর্তুগালের। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে আইভরিকাস্টের বিপক্ষে ড্র করে মাঠ ছাড়তে হয়েছে পর্তুগালকে। উল্টো হলুদ কার্ড দেখেছেন পর্তুগালকে শিরোপা জয়ের স্বপ্ন দেখানো ক্রিস্টিয়ানো রোনালদো। ফিফার নিয়ম অনুসারে এরপর আরেকটি হলুদ কার্ড দেখলেই এক ম্যাচ মাঠের বাইরে কাটাতে হবে রোনালদোকে। তবে হলুদ কার্ড পাওয়ার মতো কোনো কাজ রোনালদো করেনি কারণ দেখিয়ে সেই হলুদ কার্ড বাতিলের দাবি তুলেছে পর্তুগাল ফুটবল ফেডারেশন।
আইভরিকোস্টের গাই দেমেলের সঙ্গে বিবাদে জড়িয়ে পরলে দুজনকেই হলুদ কার্ড দেখান উরুগুয়ের রেফারি জর্জ লারিয়োন্ডা। ঘটনার বিবরণ দিয়ে পর্তুগীজ ফুটবল ফেডারেশন বলছে,‘আইভরিকোস্টের পেনাল্টি বক্সের কাছে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয় রোনালদোকে। উঠে দাঁড়ানোর পরে তাকে ঘিরে ধরে অপমান করে আইভরিকোস্টের খেলোয়াড়েরা।’ টেলিভিশনে অবশ্য দেখা গেছে, রোনালদোও দেমেলের দিকে তাকিয়ে চিত্কার করছিলেন।
রোনালদোকে বাইরে রেখে মাঠে নামতে চাইছে না পর্তুগাল। তাই হলুদ কার্ডের ফাঁড়া কাটানোর জন্যই ফিফার কাছে সেই হলুদ কার্ড প্রত্যাহারের তদবির। বহিস্কৃত হয়ে মাঠের বাইরে বসে থাকতে না চাইলে রোনালদোকেও এর পর থেকে মাথাটা ঠাণ্ডা রেখে খেলতে হবে।

No comments

Powered by Blogger.