জলদস্যুর কবলে পড়া ১১ ইন্দোনেশীয় নাবিক উদ্ধার

জলদস্যুর কবলে পড়া ১১ ইন্দোনেশীয় নাবিককে উদ্ধার করেছে মালয়েশীয় কর্তৃপক্ষ। গতকাল শুক্রবার সাবাহ প্রদেশে মালয়েশিয়ান মেরিটাইম এনফোর্সমেন্ট এজেন্সির প্রধান মোহাম্মদ তাহা ইব্রাহিম এ কথা জানান। তিনি বলেন, গত বৃহস্পতিবার বোর্নিও দ্বীপের কোটা কিনাবালু থেকে প্রায় ৩০০ কিলোমিটার উত্তর-পশ্চিমে সমুদ্রে ভাসমান অবস্থায় ওই নাবিদকদের উদ্ধার করা হয়েছে।
মোহাম্মদ তাহা জানান, নাবিকেরা গত ৬ ফেব্রুয়ারি একটি নৌযানে চড়ে সিঙ্গাপুর থেকে কম্বোডিয়া যাওয়ার পথে মালয়েশিয়ার পূর্ব উপকূলবর্তী তিওমান দ্বীপে জলদস্যুদের কবলে পড়েন। জলদস্যুরা নাবিকদের নৌযানটি ছিনতাই করে তাঁদের সমুদ্রে ভাসিয়ে দেয়। আট দিন ধরে সমুদ্রে ভেসে থাকার পর তাঁদের উদ্ধার করা হয়েছে। নাবিকেরা সুস্থ থাকলেও তাঁরা খুব দুর্বল হয়ে পড়েছেন।
তাহা আরও বলেন, ‘নাবিকেরা ভাসতে ভাসতে পুলাউ লায়াং-লায়াংয়ে মালয়েশীয় নৌ-চৌকির কাছে পৌঁছালে মালয়েশীয় নৌবাহিনীর সদস্যরা তাঁদের দেখতে পান এবং উদ্ধার করেন।’
মোহাম্মদ তাহা জানান, টাগবোটের আরেক সদস্যের ভাগ্যে কী ঘটেছে তা জানা যায়নি। উদ্ধারকৃতদের দেশে ফেরত পাঠাতে ইন্দোনেশীয় কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়েছে। ছিনতাইয়ের ঘটনাটির তদন্ত চলছে।

No comments

Powered by Blogger.