আশা ছাড়েননি শোয়েব আখতার

পাকিস্তান ক্রিকেট দলে ‘ব্রাত্য’ই হয়ে পড়েছেন শোয়েব আখতার। জাতীয় দলের হয়ে সর্বশেষ খেলেছেন নয় মাস আগে, অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে। এর পর বাজে ফর্ম আর ইনজুরি—দুই মিলিয়ে শোয়েব যখন আন্তর্জাতিক ক্রিকেটে ক্ষয়ে যাওয়া একটি নাম, তখনই পাকিস্তানি এই গতিতারকা বলছেন, আবার জাতীয় দলে ফিরবেন তিনি।
২০০৭ সালের ডিসেম্বরে শেষ টেস্ট খেলা শোয়েব পাকিস্তানের ঘরোয়া ওয়ানডে ক্রিকেটে নেতৃত্ব দিচ্ছেন খান রিসার্চ ল্যাবরেটরি দলের। দুটি ম্যাচে বোলিং করেছেন ১৩ ওভার। আহামরি কিছু করেননি, নিয়েছেন মাত্র ১ উইকেট। তার পরও আত্মবিশ্বাসী শোয়েব বলছেন, ‘আমার লক্ষ্য হলো পাকিস্তান দলে জায়গা ফিরে পাওয়া। আমার দৃঢ়বিশ্বাস, আমি তা ফিরে পাব।’
দুবাইয়ে না গেলেও অনেক জটিলতার পর মোহাম্মদ আসিফ দলে ফিরেছেন। ভালো করছেন তরুণ পেসার মোহাম্মদ আমেরও। দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকা শোয়েবের দলে ফেরার সম্ভাবনা তাই কমই। ৪৬ টেস্টে ১৭৮ আর ১৪৪ ওয়ানডেতে ২২৩ উইকেটের মালিক তারপরও বলছেন, ‘পাকিস্তান ক্রিকেটে অচিরেই পরিবর্তন আসছে। আবার সুযোগ পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী আমি। টি-টোয়েন্টি বিশ্বকাপ, কিংবা ইংল্যান্ড সফরে হবে কি না জানি না, কিন্তু আমার বিশ্বাস সুযোগ আসবে।

No comments

Powered by Blogger.