কমনওয়েলথ শ্যুটিংয়ে বাংলাদেশের ব্রোঞ্জ

দিল্লি যাওয়ার আগে নিজেদের লক্ষ্যের কথা শুনিয়েছিলেন আসিফ হোসেন খান, আবদুল্লাহ হেল বাকি, শারমিন আক্তাররা (রত্না)। বলেছিলেন, দক্ষিণ এশীয় গেমসে নিজেদের সাফল্যটা ধরে রাখার চেষ্টা করবেন অন্য কোনো আন্তর্জাতিক প্রতিযোগিতায়। সেই চেষ্টা তাঁরা করছেন, যে জন্য নয়াদিল্লিতে অনুষ্ঠানরত প্রথম খেলাতেই পদক এল বাংলাদেশের। পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেলে বাংলাদেশকে কাল ব্রোঞ্জ জিতিয়েছেন আসিফ হোসেন ও শোভন চৌধুরী।
তবে ব্রোঞ্জ না হয়ে পদকটি রুপাও হতে পারত! মাত্র ৩ পয়েন্টের ব্যবধানে রুপা জিততে পারেননি আসিফ ও শোভন। আসিফ ৫৯৪ স্কোর করেছেন ও শোভন ৫৮৮। দুজনের মোট স্কোর ১১৮২। আর ইংল্যান্ডের দলীয় স্কোর ১১৮৫। দলীয় সর্বোচ্চ ১১৯৩ স্কোর করে স্বাগতিক ভারতকে সোনা জিতিয়েছেন গগন নারাং (৫৯৯) ও পিটি রঘুনাথ (৫৯৪)। কমনওয়েলথ গেমসের আগে এই ওয়ার্ম-আপ টুর্নামেন্টে খেলছেন না ভারতের অলিম্পিক সোনাজয়ী অভিনব বিন্দ্রা, রুপাজয়ী রাজ্যবর্ধন সিং রাঠোর, বিশ্ব রেকর্ডধারী রঞ্জন সোধিদের মতো অনেকেই। তবে গগন নারাং ও রঘুনাথদের টেক্কা দিতেই হিমশিম খেতে হচ্ছে অন্যদের।
কদিন আগে এসএ গেমসে আসিফ হোসেন, আবদুল্লাহ হেল বাকি ও শোভন চৌধুরীর বাংলাদেশ ১০ মিটার এয়ার রাইফেলে হারিয়েছিল ভারতকে। তবে কালকের কেউ ছিলেন না সেই দলে। আজ ১০ মিটার এয়ার রাইফেলের ব্যক্তিগত ইভেন্টে খেলবেন আসিফ। বাংলাদেশ ছাড়াও প্রতিযোগিতায় অংশ নিচ্ছে ভারত, অস্ট্রেলিয়া, স্কটল্যান্ড, ইংল্যান্ড, শ্রীলঙ্কা, ওয়েলস্, জিব্রাল্টার, কেনিয়া, দক্ষিণ আফ্রিকা, উত্তর আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডের ১৬৩ জন শ্যুটার।

No comments

Powered by Blogger.