বিশ্বকাপের জন্য ভারত নিরাপদ: লরগাত

ইংল্যান্ড দলের নিরাপত্তা পরামর্শক রেগ ডিকাসন ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ক্রিকেটারদের ভারতে আইপিএল না খেলার পরামর্শ দিয়েছেন। এতেই দোটানায় পড়ে গেছেন ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ক্রিকেটাররা। ১২ মার্চ শুরু হতে যাওয়া মাল্টি মিলিয়ন ডলারের এই টুর্নামেন্টের নিরাপত্তার প্রসঙ্গ ধরেই কেউ কেউ প্রশ্ন তুলছেন, ২০১১ ক্রিকেট বিশ্বকাপের নিরাপত্তা নিয়েও। নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী জাস্টিন ভন তো বলেই দিয়েছেন, অপেক্ষমাণ আয়োজক হিসেবে আগামী বছর বিশ্বকাপ আয়োজনের জন্য প্রস্তুত তাঁরা। তবে আইসিসি বলছে, অন্য কোথাও নয়, এই উপমহাদেশেই হবে আগামী বিশ্বকাপ।
নিরাপত্তা? বিশ্বকাপের জন্য ভারতকে নিরাপদই বলছে আইসিসি। ‘বিশ্বকাপের বিশাল কর্মযজ্ঞ আমাদের কাঁধে এবং তা করতে চাই আমরা। পুরো নিরাপত্তার বিষয়টি চলমান একটা প্রক্রিয়া। সতর্কতার সঙ্গে আমরা এর মূল্যায়ন করব এবং টুর্নামেন্টের নিরাপত্তা বিধানে প্রয়োজনীয় সব ব্যবস্থাই নেব। পাকিস্তানের মতো ভারতের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন নই আমি’—বললেন সংস্থার প্রধান নির্বাহী হারুন লরগাত। ভারত, বাংলাদেশ ও শ্রীলঙ্কায় আগামী বিশ্বকাপ যাতে নির্বিঘ্নে হয়, সে জন্য আইসিসির সব পূর্ণ সদস্যই একযোগে কাজ করবে বলেও আশা প্রকাশ করেন লরগাত।
ভারত বিশ্বকাপের জন্য নিরাপদ কি না, সেটির প্রমাণ হয়ে যাবে পরীক্ষা হয়ে যাবে ভারতীয় ক্রিকেট লিগেই (আইপিএল)। আর টুর্নামেন্টের নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হবে বলে ঘোষণা দিয়েছেন আইপিএলের প্রধান লোলিত মোদি। তার পরও ২০১১ বিশ্বকাপের নিরাপত্তা নিশ্চিত করতে টুর্নামেন্টে অংশগ্রহণকারী সব দলের জন্য আলাদা নিরাপত্তা কর্মকর্তা নিয়োগ করা হবে বলে জানিয়েছেন লরগাত

No comments

Powered by Blogger.