দুই মামলা

ইংরেজি দৈনিক ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে ২টি মামলা হয়েছে। গতকাল লক্ষ্মীপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে ৫০ কোটি টাকা মানহানির অভিযোগে মামলা করেন জেলা ছাত্রলীগ সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল। একইদিনে খুলনার মুখ্য মহানগর হাকিম আদালতে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগর বাদী হয়ে ১০০ কোটি টাকার মানহানি মামলা করেছেন।
লক্ষ্মীপুর প্রতিনিধি জানান, লক্ষ্মীপুর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তারের আদালতে গতকাল বেলা ১২টায় জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল বাদী হয়ে মামলা করেন। বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ করে ২০০৭ সালের ডেইলি স্টার পত্রিকায় যেসব খবর প্রকাশিত হয়েছে, ওই সব সংবাদের কপি আদালতে জমা দেয়ার নির্দেশ দিয়েছেন বাদীকে। পরবর্তী সময়ে মামলাটি আদেশের জন্য রাখা রয়েছে। মাহমুদুন্নবী সোহেল জানান, এক-এগার পরবর্তী দিনগুলোতে বিবাদী ডিজিএফআইয়ের তথ্য যাচাই না করে বিভ্রান্তিমূলক ও মানহানিকর সংবাদ ডেইলি স্টার পত্রিকায় প্রকাশ করা হয়। এতে আওয়ামী লীগের সভানেত্রী ও বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ছাত্রলীগের মানহানি হয়েছে।
স্টাফ রিপোর্টার, খুলনা থেকে জানান, খুলনায় ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা করা হয়েছে। গতকাল সকালে খুলনার মুখ্য মহানগর হাকিম আদালতে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগর মানহানির এ মামলাটি করেছেন। আদালত মামলাটি গ্রহণ করে খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অভিযোগটি তদন্ত করে এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলেছেন। একই সঙ্গে আগামী ৩রা মার্চ মামলার পরবর্তী দিন ধার্য করেছেন।
এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগর বলেন, ‘ওয়ান-ইলেভেন ও তার পরবর্তী সময়ে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশ করায় নেত্রীর মানহানি হয়েছে। তাই ১০০ কোটি টাকার মানহানি মামলা করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়েছেন।’

No comments

Powered by Blogger.