‘বিজয় না হওয়া পর্যন্ত অবরোধ কর্মসূচি অব্যাহত রাখুন’- ঢাকার পাশ্ববর্তী ৪ জেলায় সোমবার হরতাল

চূড়ান্ত বিজয় না হওয়া পর্যন্ত আন্দোলন: খালেদা চূড়ান্ত বিজয় না হওয়া পর্যন্ত নেতাকর্মী ও দেশবাসীকে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান পুনর্ব্যক্ত করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রবিবার দুপুরে বিএনপির সাবেক সংসদ সদস্যদের মাধ্যমে খালেদা জিয়া এ আহ্বান জানান। এর আগে বিএনপিদলীয় সাবেক সংসদ সদস্য হেলেন জেরিন খান ও শাম্মী আক্তারের নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধি দল গুলশান কার্যালয়ে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন। সাক্ষাৎ সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সাবেক সংসদ সদস্য শাম্মী আক্তার। তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়ে বেশ ভালো।
শাম্মী আক্তার বলেন, ‘দেশনেত্রী মানসিকভাবে আন্দোলন চালিয়ে যাওয়ার ব্যাপারে দৃঢ় রয়েছেন। তিনি বলেছেন- চূড়ান্ত বিজয় না হওয়া পর্যন্ত এই আন্দোলন অব্যাহত থাকবে।’
এ সময় তিনি জানান, প্রতিনিধি দলকে সঙ্গে নিয়ে গুলশান কার্যালয়ে বসেই বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাতে অংশ নেন খালেদা জিয়া। মোনাজাতে দেশবাসীর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। শাম্মী আক্তার এবং হেলেন জেরিন খানের সঙ্গে সুলতানা রাজিয়া শাওন, মাসুমা মির্জা, শাহিনুর আক্তার সাগর ও শওকত আরা উর্মি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতে উপস্থিত ছিলেন।
‘বিজয় না হওয়া পর্যন্ত অবরোধ কর্মসূচি অব্যাহত রাখুন’-রিজভী
সরকার পতন আন্দোলন চুড়ান্ত বিজয় না হওয়া পর্যন্ত অবরোধ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বিএনপিসহ ২০ দলীয় জোটের নেতা-কর্মীদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, অবরোধ চলবে, বিজয় না হওয়া পর্যন্ত অবরোধ কর্মসূচি অব্যাহত রাখুন। গুলশানে একটি বাসায় রবিবার উপস্থিত গণমাধ্যম কর্মীদের তিনি এসব কথা বলেন। টঙ্গী বিশ্ব ইজতেমার সময়ে বিএনপির অবরোধ কর্মসূচি ডাক দেয়ায় ক্ষমতাসীন দলের নেতাদের বক্তব্যের সমালোচনা রহুল কবির রিজভী বলেন, ক্ষমতাসীন দলের একজন উচ্চ পর্যায়ের নেতা বলেছেন, বিশ্ব ইজতেমার মধ্যে অবরোধ কর্মসূচি দিয়ে নাকী ২০ দলীয় জোট বাংলাদেশের বিরুদ্ধ যুদ্ধ ঘোষণা করেছে। আওয়ামী লীগের কথা শুনে বিস্মিত হতে হয়। তিনি বলেন, যারা কিনা হেফাজতের সমাবেশে কোরআন মুখস্ত পড়া ছেলেদের নির্বিচারে হত্যা করেছে, যাদের গণজাগরণ মঞ্চের একজন ব্লগার রাসুল (সা.) বিরুদ্ধে কটুক্তি করে, যাদের দলের একজন মহানবী (সা.), তাবলীগ জামাত সম্পর্কে বাজে কথা বলার পরও তাকে কারাগারে জামাই আদরে রাখা হয় তারা আজ ইসলামের সেবক সেজেছে। রিজভী বলেন, প্রবাদ আছে- সাড়ে ৭শ ইদুর খেয়ে বিড়াল চলে তীর্থে। আওয়ামী লীগের অবস্থাটা হয়েছে তেমন। এরা বক ধার্মিক সেজেছে। এরা ভন্ড, প্রতারক। তারা মিথ্যা অপপ্রচার করছে। এদের বিরুদ্ধে আমাদের সর্তক থাকতে হবে। এফবিবিসিআইয়ের প্রধানের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, এফবিবিসিআইয়ের প্রেসিডেন্ট বলেছেন, অবরোধ ও হরতাল বন্ধে আইন প্রণয়ন করা উচিৎ। শুধু মাত্র নির্দেশিত হয়ে কথা বলা উচিৎ নয়। উনি তো গুপ্ত হত্যা, গুম,খুন বন্ধের কথা বলেননি। উনাদের উচিৎ এমন একটি উদ্যোগ নেয়া- যাতে দেশে স্থিতিশীল, শান্তি বজায় থাকে। বর্তমান সংকট থেকে উত্তরণে নির্দলীয় সরকারের অধীনে সব দলের অংশগ্রহণমূলক নির্বাচন উদ্যোগ নেয়া হয়।
ঢাকার পাশ্ববর্তী ৪ জেলায় সোমবার হরতাল ডেকেছে বিএনপি
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অবরুদ্ধ করা, ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাকর্মীদের গ্রেপ্তার করে মিথ্যা মামলা দায়ের এবং সভা-সমাবেশ নিষিদ্ধের প্রতিবাদে ঢাকার পাশ্ববর্তী ৪ জেলায় হরতাল ডেকেছে বিএনপি।
স্টাফ রিপোর্টার মানবজমিন, গাজীপুর থেকে জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অবরুদ্ধ করা রাখা ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে গাজীপুরে সোমবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ২০দলীয় জোট। বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও গাজীপুর জেলা বিএনপির সভাপতি এ কে এম ফজলুল হক মিলন মুঠোফোনে এ তথ্য নিশ্চিত করেছেন। অবরোধের সঙ্গে হরতাল দেওয়া হলে বিশ্ব ইজতেমা থেকে বাড়ি ফেরা মুসল্লিরা দুর্ভোগে পড়বে না দাবি করে তিনি গণমাধ্যমকে বলেন, ইজতেমার মুসল্লিরা আজই বাড়ি ফিরে যাবে। হরতালের কারণে তাদের সমস্যা হবে না।
স্টাফ রিপোর্টার মানবজমিন, মুন্সীগঞ্জ থেকে জানান, মুন্সীগঞ্জের ৬ উপজেলায় ও ২টি পৌরসভায় সোমবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ২০ দলীয় ঐক্যজোট।
জেলা ২০ দলীয় ঐক্যজোট সমন্বয়ক কমিটির আহবায়ক ও জেলা বিএনপি সভাপতি আলহাজ আবদুল হাই সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা, ২০দলীয় জোট নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার ও মুন্সীগঞ্জ জেলায় সভা-সমাবেশ নিষিদ্ধ করার প্রতিবাদে সোমবার জেলায় সকাল-সন্ধ্যা হরতাল পালন করবে ২০ দলীয় ঐক্যজোট।
এদিকে, হরতাল সফল করার লক্ষ্যে রোববার বেলা সাড়ে ১১টার দিকে জেলা বিএনপির দলীয় কার্যালয় চত্বর থেকে একটি মিছিল বের হয়। মিছিলটি শহরের কৃষি ব্যাংক চত্বরে এসে শেষ হয়। সেখানে এক পথসভায় জেলা বিএনপির সভাপতি, বিএনপির কেন্দ্রীয় কমিটির স্থানীয় সরকার ও সমবায় বিষয়ক সম্পাদক আবদুল হাই বক্তব্য রাখেন। সভায় দলীয় নেতাকমী ও জনগণকে হরতাল পালন করা আহবান জানান।
স্টাফ রিপোর্টার মানবজমিন, নারায়ণগঞ্জ থেকে জানান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা এবং ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীলকে গ্রেপ্তারের প্রতিবাদে জেলায় হরতাল ডেকেছে বিএনপি। জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী মনিরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।
মানবজমিন মানিকগঞ্জ প্রতিনিধি জানান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করা ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সারা দেশে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদ এবং মুক্তির দাবীতে আগামী কাল সোমবার মানিকগঞ্জে সকাল সন্ধ্যা হরতাল ডেকেছে জেলা বিএনপি। আজ দুপুরে জেলা বিএনপির সিনিয়ার সহ-সভাপতি এ্যাডভোকেট মোখসেদুর রহমানের নেতৃত্বে বিএনপির নেতাকর্মী মানিকগঞ্জ ক্লাবে উপস্থিত হয়ে সংবাদ সম্মেলন করে আগামীকাল সোমবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেন। এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি এডভোকেট জামিলুর রশিদ খান, এডভোকেট আজাদ হোসেনসহ বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

No comments

Powered by Blogger.