ছোট পর্দায় আজ

এটিএন বাংলায় ‘চক্কর’
এটিএন বাংলায় প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ‘চক্কর’। প্রতি মঙ্গল ও বুধবার রাত ১১টা ৩০ মিনিটে প্রচার হয় এটি। এ জাবির রাসেলের রচনা ও পরিচালনায় ধারাবাহিকটিতে অভিনয় করেছেন চিত্রলেখা গুহ, মাসুদ আলী খান, ড. এনামুল হক, ফারুক আহমেদ, শাহেদ শরীফ খান, অহনা, লিটু আনাম, বন্যা মির্জা, কাজী রাজু, মৌরী সেলিম, সোহান খান, মৌটুসী, ওবিদ রেহান, সাহানা সুমি, আশরাফ কবির, এশা, শামীম, জিল্লুর রহমান, লিটন, আবদুল আজিজ প্রমুখ।
চ্যানেল আইতে ‘দাহ’
মমিনুর রশীদ মিল্লাতের  রচনা ও পরিচালনায় ২৬ পর্বের ধারাবাহিক নাটক ‘দাহ’ প্রচার হচ্ছে চ্যানেল আইতে। প্রচার সময় প্রতি বুধবার রাত ১১টা ৩০ মিনিট। আনোয়ার হোসেন বুলুর চিত্রগ্রহণে এ ধারাবাহিকে অভিনয় করেছেন মামুনুর রশীদ, শহিদুজ্জামান সেলিম, ডলি জহুর, বাঁধন, রোকেয়া প্রাচী, আবুল হায়াত, তুষার খান, তপন বাচপাই, সাব্বির আহম্মেদ, সাজেদ সাজু, বাপ্পি, আকাশ প্রমুখ।
একুশে টেলিভিশনে ‘পুতুল নাচের ইতিকথা’
একুশে টেলিভিশনে আজ প্রচার হবে জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘পুতুল নাচের ইতিকথা’। মানিক বন্দ্যোপধ্যায়ের কালজয়ী উপন্যাস অবলম্বনে ধারাবাহিটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন আলভি আহমেদ। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, মামুনুর রশীদ, তমালিকা, তিশা, রওনক, দীপান্বিতা, মাহমুদুল ইসলাম মিঠু, ড. এনামুল হক, জ্যোতিকা জ্যোতি প্রমুখ। প্রতি মঙ্গল ও বুধবার রাত ৮টা ২০ মিনিটে প্রচার হচ্ছে নাটকটি।
এনটিভিতে ‘টক্কোনাথ’
এনটিভিতে আজ রাত ৯টা ৪৫ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘টক্কোনাথ’। নাটকটি  বুধ ও বৃহস্পতিবার প্রচার হচ্ছে। ওয়াহিদ আনামের রচনা ও পরিচালনায় এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন এটিএম শামসুজ্জামান, হাসান মাসুদ, মৌসুমী হামিদ, সিদ্দিক, আরফান, ম ম মোর্শেদ, শবনম পারভীন, শামীমা নাজনীন, খান মোহাম্মদ ইউসুফ প্রমুখ।
আরটিভিতে ‘মায়ার খেলা’
আরটিভিতে আজ প্রচার হবে ধারাবাহিক নাটক ‘মায়ার খেলা’। পারিবারিক দ্বন্দ্ব, প্রেম, বিরহ নিয়ে নির্মিত এ নাটকটি রচনা ও পরিচালনা করেছেন রুলীন রহমান। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জিতু আহসান, রিচি সোলায়মান, ইন্তেখাব দিনার, দিতি, শম্পারেজা, তানিয়া হোসেন, নিশা, মুনিয়া, ইলোরা গহর, সাইফ বাবু, শামস সুমন প্রমুখ। নাটকটি বুধ থেকে শনি সপ্তাহে চারদিন রাত ৯টা ৫০ মিনিটে আরটিভিতে প্রচার হচ্ছে।
বাংলাভিশনের ‘মিউজিক ক্লাব’-এ রিংকু
বাংলাভিশনের ফোনোলাইভ স্টুডিও কনসার্ট ‘মিউজিক ক্লাব’-এ আজ সংগীত পরিবেশন করবেন রিংকু। সরাসরি সমপ্রচার নির্ধারিত এই অনুষ্ঠানে দর্শকরা ফোন করে অতিথির সঙ্গে কথা বলার পাশাপাশি গানের অনুরোধ করতে পারবেন। গানের পাশাপাশি তিনি কথা বলবেন তার জীবনের নানা গুরুত্বপূর্ণ ঘটনা, জানা অজানা তথ্যসহ ভবিষ্যতের পরিকল্পনা নিয়ে। ‘মিউজিক ক্লাব’-এর এ পর্বটি বাংলাভিশনে প্রচার হবে আজ রাত ১১টা ২৫ মিনিটে। অনুষ্ঠানটি প্রযোজনা করেবেন নাহিদ আহমেদ বিপ্লব।
মাছরাঙা টেলিভিশনে ‘তিন গোয়েন্দা’
মাছরাঙা টেলিভিশনে আজ রাত ৮টায় প্রচার হবে কিশোর ধারাবাহিক ‘তিন গোয়েন্দা’। কাহিনী বিন্যাস ও নাট্যরূপ মাজহারুল হক পিন্টু। চিত্রনাট্য ও পরিচালনায় আবুল হোসেন খোকন। ধারাবাহকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন অয়ন, কাব্য, বাঁধন, অধরা, অশোক বেপারী, নাজনীন হাসান চুমকি প্রমুখ।
দেশটিভিতে ‘যুক্তি তক্কো আর গপ্পো’
‘যুক্তি তক্কো আর গপ্পো’ একটি টক শো। তবে এর উপস্থাপন গতানুগতিক টক শোর চেয়ে আলাদা। এটি বিষয়ভিত্তিক, প্রতিটি পর্বে নতুন নতুন বিষয়ে আলোচনা করা হয়। আলোচকদের মধ্যে থাকেন ওই বিষয় সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।  আর সেই সঙ্গে থাকেন একজন সঞ্চালক। রবিউল করিমের পরিকল্পনায়, আবদুল্লা আল মামুনের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেন আলমগীর হোসেন। অনুষ্ঠানটি প্রতি বুধবার রাত ৭টা ৪৫ মিনিটে দেশটিভিতে প্রচার হয়। 
চ্যানেল নাইনে ‘ধন্যি মেয়ে’
প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৮টা ৩০ মিনিটে চ্যানেল নাইনে প্রচার হয় ধারাবাহিক নাটক ‘ধন্যি মেয়ে’। এটি রচনা ও পরিচালনা করেছেন মাতিয়া বানু শুকু। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, ডলি জহর, শিল্পী সরকার অপু, দ্বিপান্বিতা হালদার, সামিয়া পূর্বা, সাদিকা স্বর্ণা, স্বাগতা, ইন্তেখাব দিনার, ইমতিয়াজ বর্ষণ, মাহমুদুল ইসলাম মিঠু, ইরফান সাজ্জাদ, শ্যামল মাওলাসহ অনেকে।

No comments

Powered by Blogger.