আধুনিক সান্তার রহস্য উপহার

সাদা চুল। সাদা দাড়ি। দেখতে একেবারে সান্তা কজের মতো। সান্তা কজ শিশুদের বন্ধু। খ্রিস্টান ধর্মাবলম্বীদের বড় দিন উৎসবের আগের রাতে পৃথিবীর এ প্রাপ্ত থেকে ও প্রান্তে ঘুরে বেড়ান উপহার নিয়ে।
সান্তার বাহনটি টেনে নিয়ে যায় বলগা হরিণ। সারা বিশ্বের শিশুদের তালিকা আছে তার কাছে। তালিকা ধরে ধরে তিনি প্রতিটি শিশুর ঘরে ঘরে উপহার বিতরণ করে আসেন। তাই শিশুরা সান্তা কজ বলতেই পাগল।
শিশুদের সাথে সাথে বড়রাও সান্তা কজ নিয়ে মাতামাতি করেন। এবার কয়েকদিন পরই শুরু হচ্ছে বড়দিন উৎসব। এর আগেই অর্থাৎ গত শনিবার যুক্তরাষ্ট্রে ঘটে গেলো আশ্চর্য্য এক কাণ্ড।
হ্যাঁ, সাদা চুল আর সাদা দাড়িওয়ালা এক লোক এসে প্রবেশ করলেন ম্যারিলউস কফি শপে। তবে মাথায় সান্তার মতো লম্বা টুপি নয়, ছিলো রাখাল টুপি। কফি শপে প্রবেশ করেই কোনো কথা নেই, পকেট থেকে ১৫টি চকচকে খাম বের করলেন। কাউন্টারের পেছনে থাকা কর্মীদের প্রত্যেকের হাতে একটি করে ধরিয়ে দিলেন। এরপর ভেলকিবাজির মতো উধাও হয়ে গেলেন সেই রহস্যমানব।
পরে কর্মীরা খামগুলো খুলে দেখেন প্রতিটিতে ১০০ ডলার করে রাখা। কড়কড়ে এ নোটগুলো দেখে কর্মীরা হতবাক। কে এই রহস্য মানব, কি কারণেই বা তাদেরকে উপহার দিলেন?
কফি শপের ম্যানেজার ভিকটোরিয়া গ্র্যান্ডি ক্যাপ সংবাদমাধ্যমকে বলেন, বেনামি খামগুলোর ওপর লাল রঙের ছাপ দিয়ে লেখা ‘মেরি ক্রিস্টমাস’। আমার কোনো কর্মীরা তাকে চিনতে পারেনি। তবে এক কর্মী জানিয়েছে, তাকে সান্তা কজের মতো দেখাচ্ছিলো।
এ সময় উপস্থিত ছিলেন শপের কর্মী অ্যালেক্স ডুউকেটি। তিনি বলেন, তার মাথায় ছিলো তামাটে রঙের রাখাল টুপি। আর ছিলো সান্তার মতোই সাদা চুল ও দাড়ি।
এর দুই দিন পর। অর্থাৎ সোমবারের ঘটনা। একই এলাকায় অন্য একটি কফিশপে আবারো হাজির হলেন সেই রহস্য সান্তা কজ। ডানকিন নামের এ কফি শপেও আট কর্মীর মধ্যে বিতরণ করে গেলেন একই রঙের খাম। কর্মীরা জানান, তারাও লোকটির মাথাভর্তি ছিলো সাদা চুল এবং মুখে সাদা দাড়ি দেখেছেন। তবে এবার রাখাল টুপি নয়, গোল একটি টুপি পরে এসেছিলেন রহস্যসান্তা।
সূত্র: গালফ নিউজ

No comments

Powered by Blogger.