বিএসইসি ভবনে নিজ অফিসে আগুনে ঘটনায় থানায় জিডি করেছে আমার দেশ: তদন্ত কমিটি ও বঙ্গবীর কাদের সিদ্দিকীর ঘটনাস্থল পরিদর্শন

রাজধানীর কাওরান বাজারে বিএসইসি ভবনে অগ্নিকান্ডে- দৈনিক আমার দেশ-এর কার্যালয় পুড়ে যাওয়ার ঘটনায় গঠিত ফায়ার সার্ভিসের পক্ষ থেকে তদন্ত কমিটির সদস্যরা গতকাল ঘটনাস্থল পরিদর্শন করছেন। সকাল ১১টায় ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (পরিকল্পনা) মিজানূর রহমানের নেতৃত্বে পাঁচ সদস্যের তদন্ত দল সেখানে যান। তারা পুড়ে যাওয়া দৈনিক আমার দেশের অফিস ৩০ মিনিট পরিদর্শন শেষে সেখান থেকে আবার চলে যান। এ বিষয়ে ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (পরিকল্পনা) মিজানুর রহমান জানান, আগুনের বিষয়টি পর্যবেক্ষণের জন্য বিএসইসি ভবনে যাওয়া হয়েছিল। তদন্ত করার জন্য নয়। তিনি আরও বলেন, ভবনটির ক্ষতিগ্রস্ত ফ্লোরগুলো ঘুরে দেখা হয়েছে। আজ রোববার তদন্ত দল আবার সেখানে যাবে এবং চূড়ান্ত প্রতিবেদন তৈরির কাজ শুরু করবে।

এদিকে আগুনের ঘটনায় দৈনিক আমার দেশের পক্ষ থেকে তেজগাঁও থানায় একটি জিডি করা হয়েছে। জিডি নম্বর-৩৩। পত্রিকার পক্ষে নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমদ জিডিটি করেন। এতে ৩১ অক্টোবর পত্রিকা অফিসে ভয়াবহ আগুনের ঘটনায় ক্ষয়ক্ষতির কতা উল্লেখ কওে বরা হয়েছে, আগুনে পত্রিকার ১১ বছরের তথ্য সমৃদ্ধ সার্ভার, শতাধিক কম্পিউটার,৩১ টি এ/সি,জরুরি কাগজপত্র ও সব আসবাদপত্র পোড়ে গেছে। আমার দেশের পক্ষ থেকে এ বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহনের জন্য বলা হয়েছে।
ওদেিক গতকাল সকালে আমার দেশের ব্যবস্থাপনা পরিচালক ও সম্পাদক মাহমুদুর রহমানের স্ত্রী ফিরোজা মাহমুদ ঘটনাস্থল পরিদর্শনে গেলেও বিদুৎ ও লিফট না থাকায় ভবনের ভেতরে আগুনে পুড়ে যাওয়া নিজ অফিসে ঢুকতে পারেননি। বিকাল সাড়ে ৪টায় ঘটনাস্থল পরিদর্শন করেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। লিফট না থাকায় কাদের সিদ্দিকী হেঁটে হেঁটে ১১ তলা পর্যন্ত ওঠেন। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, এটা সাধারণ আগুনের ঘটনা নয়, অবস্থা দেখে আশঙ্কা হচ্ছে এটি নাশকতা। এর আগেও এই ভবনে আগুন লেগেছিল। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে খতিয়ে দেখতে হবে। এ সময় দৈনিক আমার দেশের বার্তা সম্পাদক জাহেদ চৌধুরীসহ আমার দেশ পরিবারের বেশ ক’জন সদস্য উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.