আল-আকসা মসজিদের অর্ধেক ইহুদিদের হাতে তুলে দেয়া হচ্ছে!

ইসরাইলি পার্লামেন্ট নেসেটের এক আরব সদস্য জানিয়েছেন, মুসলমানদের কাছে অত্যন্ত পবিত্র বিবেচিত আল-আকসা মসজিদের অর্ধেক অংশ ইহুদিদের দিয়ে দেয়ার আইন করা হচ্ছে। আগামী মাসে আইনটির ওপর ভোটাভুটি হবে। ফিলিস্তিনি পত্রিকা ফেলেস্তিন-এ দেয়া সাক্ষাতকারে আরব এমপি মাসুদ ঘানাইম বলেন, ওই আইনে আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা করার সুযোগ রাখা হয়েছে।

তিনি বলেন, ওই আইনে মসজিদটিতে ইহুদি ও মুসলমানদের প্রবেশের ওপর সমান সুযোগ দেয়া হয়েছে। ইহুদিরা মসজিদটির কোথায় কোথায় প্রার্থনা করতে পারবে, সেটাও বলা হয়েছে।
উল্লেখ্য, বর্তমান ইহুদি ও ইসরাইলি আইনে আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা নিষিদ্ধ করা রয়েছে। এই নিষেধাজ্ঞা অমান্য করে সেখানে প্রার্থনা করার চেষ্টা যারা বর্তমানে করছে, তাদের বেশির ভাগই উগ্র বহিরাগত ইহুদি।
আল আকসা মসজিদটি জেরুসালেমের ওল্ড সিটিতে অবস্থিত। ১৯৬৭ সালের যুদ্ধে ইসরাইল তা দখল করে। ইসরাইলি দখলদার বাহিনী প্রায়ই মুসলমানদের সেখানে যেতে বাধা দেয়।
মাসুদ বলেন, আল-আকসা মসজিদ ইসলামি ও আরব বিশ্বের অংশ। এটাকে কোনোভাবেই ভাগ করা চলবে না। তিনি বলেন, এটা আরব ও ফিলিস্তিনি ভূমি। এর ওপর কোনো আইন চাপিয়ে দেয়া যাবে না।
সূত্র : মিডলইস্ট মনিটর।

No comments

Powered by Blogger.