জর্জের জন্য কুমির ছানা

ব্রিটিশ রাজপরিবারের নতুন অতিথি জর্জের জন্য নানা উপহার এসেছে বিশ্বের বিভিন্ন জায়গা থেকে। খেলনা, দোলনা, জামা আরো কত কী! এত জিনিসের ভিড়ে ছোট্ট জর্জ অভিনব একটি উপহার পেয়েছে অস্ট্রেলিয়ার নর্দান টেরিটোরি কর্তৃপক্ষের কাছ থেকে।
ঐতিহ্য মেনে তারা জর্জকে একটি কুমির ছানা দিয়েছে। প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটনের বিয়ের উপহার হিসেবেও নর্দান টেরিটোরি এক জোড়া কুমির পাঠিয়েছিল।
স্বায়ত্তশাসিত নর্দান টেরিটোরির প্রধানমন্ত্রী অ্যাডাম গিলস জর্জের জন্য তাদের উপহারকে 'অসাধারণ' হিসেবে অভিহিত করেছেন। 'প্রিন্স জর্জ ও তার বাবা-মা অনেকের কাছ থেকেই নানা উপহার ও শুভেচ্ছ পাবে আমরা জানি। তবে নর্দান টেরিটোরির দেওয়া উপহারটি অতুলনীয়।' তিনি সাংবাদিকদের বলেন, ৩ ডিসেম্বর বিশ্ববাসী কেটের অন্তঃসত্ত্বার কথা জানতে পারে। ওইদিনই কুমিরের দেওয়া ডিম থেকে যে ছানাটি ফুটেছিল সেটাই উপহার হিসেবে রাখা হয়েছে প্রিন্স জর্জের জন্য। তবে কুমির ছানাটিকে এখনো নর্দান টেরিটোরিতে রেখে দেওয়া হয়েছে সবার দেখার জন্য।
উপহারের মায়ায় প্রিন্স জর্জ তার মা-বাবার সঙ্গে নর্দান টেরিটোরি সফরে আসবে বলে আশা প্রকাশ করেছেন গিলস। তিনি বলেন, জর্জ যাতে দূর থেকেই কুমিরের কার্যক্রম জানতে পারে এ জন্য ফেসবুকে 'রয়্যাল ক্রোক' নামে একটি পেজ খোলা হয়েছে। এ ছাড়া প্রত্যেক বছর তারা ব্রিটিশ সিংহাসনের তৃতীয় উত্তরাধিকারীকে একটি কার্ড পাঠাবে। কুমিরটির বয়স ১৮ হলে এর ব্যাপারে সিদ্ধান্ত নিতে অর্থাৎ এটিকে অস্ট্রেলিয়ায় রাখবে নাকি লন্ডনে নিয়ে যাবে সেটা ঠিক করবে প্রিন্স জর্জ। সূত্র : টেলিগ্রাফ।

No comments

Powered by Blogger.