২৪ ঘণ্টার সংবাদ চ্যানেল খুলছেন সৌদি প্রিন্স

একটি ২৪ ঘণ্টার সংবাদভিত্তিক টেলিভিশন চ্যানেল খুলছেন সৌদি আরবের প্রিন্স আলওয়ালিদ বিন তালাল বিন আবদুল আজিজ আল সৌদ। আল আরব নামের আরবি ভাষার ওই আন্তর্জাতিক সংবাদ চ্যানেলটি আগামী বছর চালু করা হতে পারে। তালাল এক ই-মেইল বার্তায় এ কথা জানিয়েছেন।
চ্যানেলটির সদর দপ্তর কোথায় হবে, তা এখনো নির্ধারণ করা হয়নি। তবে মানামা, দোহা, দুবাই, আবুধাবী এবং বৈরুত রয়েছে সম্ভাব্য তালিকায়।
প্রিন্স তালাল ই-মেইল বার্তায় জানান, প্রখ্যাত সাংবাদিক জামাল আহমেদ খাসোগিকে চ্যানেলটির ব্যবস্থাপনার জন্য দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি আরব নিউজ এবং আল ওয়াতান পত্রিকার সাবেক সম্পাদক। আরব বিশ্ব এবং আরব বিশ্বের বাইরের আরবি ভাষাভাষী দর্শকদের কথা মাথায় করেই এই চ্যানেল প্রতিষ্ঠা করা হচ্ছে।
ই-মেইল বার্তায় আরও জানানো হয়েছ, জনগণের বাক্-স্বাধীনতা এবং সংবাদপত্রের স্বাধীনতার ওপর গুরুত্বারোপসহ আরব বিশ্বর বিভিন্ন দেশের ঘটনার ওপরই মূল আলোকপাত করবে চ্যানেলটি। সৌদি আরবসহ আরব বিশ্বের রাজনৈতিক, সামাজিক এবং অর্থনৈতিক ইস্যুগুলো তুলে ধরা হবে চ্যানেলটির সংবাদে। এ ছাড়া বিশ্বব্যাপী ঘটে যাওয়া সর্বশেষ ঘটনার ওপরও সংবাদ পরিবেশিত হবে। কর্তৃপক্ষের আশা, চ্যানেলটি অবাধ তথ্যপ্রবাহ, বস্তুনিষ্ঠ, পক্ষপাতহীন এবং বিশ্বাসযোগ্য সাংবাদিকতার দ্বার উন্মোচন করবে।

No comments

Powered by Blogger.