ল-কে নিয়েই জিম্বাবুয়ে যাবে বাংলাদেশ

বিসিবি এখনো আনুষ্ঠানিকভাবে না জানালেও এটা এখন ‘ওপেন সিক্রেট’—স্টুয়ার্ট ল-ই বাংলাদেশ দলের নতুন কোচ। কাল বিশ্বস্ত একটি সূত্রে এও নিশ্চিত হওয়া গেছে, আসন্ন জিম্বাবুয়ে সফরের আগেই বাংলাদেশ দলের দায়িত্ব নিচ্ছেন এই অস্ট্রেলিয়ান।
নতুন কোচের নাম না বললেও বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুসও কাল আভাস দিয়েছেন সে রকমই, ‘আশা করছি, জিম্বাবুয়ে সফরের আগেই আমরা নতুন কোচ পেয়ে যাব।’ তাঁর বিশ্বাস, আগামী সোমবারের মধ্যে নতুন কোচের নাম ঘোষণা করতে পারবে বিসিবি।
বর্তমানে শ্রীলঙ্কা দলের সঙ্গে ইংল্যান্ড সফর করছেন স্টুয়ার্ট ল। শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে তাঁর চুক্তি শেষ হওয়ার কথা আগামী নভেম্বরে। বাংলাদেশে এখনই চলে এলে ল-কে সেই চুক্তি ভেঙে আসতে হবে। শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে এখন সেটা নিয়েই তাঁর দেনদরবার চলছে। তবে কাল ইংল্যান্ড থেকে একটি সূত্র নিশ্চিত করেছে, চলতি যুক্তরাজ্য সফরের পরই শ্রীলঙ্কা দলের পাট চুকিয়ে ফেলবেন ল, চলে আসবেন বাংলাদেশে।
সূত্র জানিয়েছে, ‘যুক্তরাজ্য সফরের পরই শ্রীলঙ্কা দল ছাড়ছেন স্টুয়ার্ট ল। আশা করা যায়, বাংলাদেশ দলের সঙ্গে তিনি জিম্বাবুয়ে সফরে যাবেন।’ জানা গেছে, নভেম্বরের আগে শ্রীলঙ্কা ক্রিকেট যদি তাঁকে না-ও ছাড়তে চায়, যুক্তরাজ্য সফরের পরপরই চাকরি ছেড়ে দেবেন ল।
ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার তিন টেস্ট, এক টি-টোয়েন্টি ও পাঁচ ওয়ানডের সিরিজ শেষ হবে আগামী ৯ জুলাই। এরপর আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের বিপক্ষে এডিনবরায় দুটি ওয়ানডে শেষে ১৩ জুলাই শেষ হবে যুক্তরাজ্য সফর। প্রস্তুতি ম্যাচের জন্য দক্ষিণ আফ্রিকা হয়ে বাংলাদেশ দলের জিম্বাবুয়ের উদ্দেশে দেশ ছাড়ার কথা ১৯ জুলাই।

No comments

Powered by Blogger.