ওয়ানডে শুরু ২৩ অক্টোবর

বৃষ্টির কারণে চার দিনের ম্যাচ শুরু করেও স্থগিত করে দিতে হয়েছে। এবারের জাতীয় ক্রিকেট লিগে ওয়ানডে টুর্নামেন্টটাই আগে হবে। ২৩ অক্টোবর থেকে ঢাকার মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম, রাজশাহী বিভাগীয় স্টেডিয়াম এবং বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে শুরু হবে খেলা।
বিসিবি সূত্রে জানা গেছে, প্রথম পর্বের খেলা চলবে ৫ নভেম্বর পর্যন্ত। এরপর দ্বিতীয় পর্ব হয়ে ফাইনালের সম্ভাব্য তারিখ ১৪ নভেম্বর। খেলা হবে চার দিনের ম্যাচের ফরম্যাটেই। প্রথমে লিগ পদ্ধতিতে সবার সঙ্গে সবার ম্যাচ। এরপর শীর্ষ চার দল নিয়ে দ্বিতীয় পর্বও লিগ পদ্ধতিতে এবং দ্বিতীয় পর্বের শীর্ষ দুই দল খেলবে ফাইনাল। প্রথম ও দ্বিতীয় পর্বে প্রতিটি ম্যাচের পর দুই দিন করে বিরতি পাবে দলগুলো।
বোর্ড সূত্র জানিয়েছে, জাতীয় লিগের ওয়ানডে টুর্নামেন্টে খেললেও জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতির জন্য এবার জাতীয় দলের খেলোয়াড়েরা সম্ভবত খেলতে পারছেন না প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি লিগ। টি-টোয়েন্টি লিগ শুরুর সম্ভাব্য তারিখ ২৪ নভেম্বর। কিন্তু এর আগেই যে শুরু হয়ে যাবে জিম্বাবুয়ে সিরিজের জন্য জাতীয় দলের প্রস্তুতি। কোচ জেমি সিডন্স এক সপ্তাহের ছুটি কাটিয়ে অস্ট্রেলিয়া থেকে ফেরার পর চূড়ান্ত হবে জিম্বাবুয়ে সিরিজের অনুশীলন শুরুর দিন-তারিখ।
পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে জিম্বাবুয়ে দলের ঢাকায় আসার কথা আগামী ২৬ নভেম্বর। ১ ডিসেম্বর শুরু হয়ে সিরিজ শেষ হবে ১২ ডিসেম্বর।

No comments

Powered by Blogger.