কার্লিং কাপের শেষ আটে আর্সেনাল

গত পাঁচ বছরে কার্লিং কাপের শিরোপার দেখা পায়নি আর্সেনাল। সে জন্যই বোধহয় এবার শিরোপা জয়ের স্বাদ পেতে মরিয়া হয়ে আছেন কোচ আর্সেন ওয়েঙ্গার। কার্লিং কাপে শিরোপা পেতেই হবে, এমন অভিপ্রায়ে আগের বছরগুলোর তুলনায় সেরা খেলোয়াড়দের নিয়েই একাদশ সাজিয়ে মাঠে নামিয়েছিলেন দলকে। ফল পেয়েছেন হাতে-হাতে।
বুধবার নিউক্যাসেল ইউনাইটেডকে এক প্রকার উড়িয়ে দিয়ে কার্লিং কাপের শেষ আটে পৌঁছে গেছে আর্সেনাল। চার গোলের এ বিশাল জয়ের পথে আর্সেনাল প্রথম গোলটি পেয়েছে খুবই হাস্যকরভাবে। নিউক্যাসেল মিডফিল্ডার রায়ান টেলর গোলপোস্টের সামনে একটি বল বিপদমুক্ত করতে শট নিয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত তা গোলরক্ষক টিম কার্লের মাথায় লেগে ঢুকে পড়ে নিজেদের জালেই। দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটের সময় আর্সেনালের দ্বিতীয় গোলটিতে অবশ্য কিছুটা বিতর্ক রয়ে গেছে। জোহান দজোরুর বাড়ানো বল থেকে নিউক্যাসেলের জালে বল জড়ানোর সময় থিও ওয়ালকট ছিলেন অফসাইডে।
দুই গোলে পিছিয়ে পড়ার পর খেলায় ফেরার জন্য মরিয়া হয়ে ওঠে নিউক্যাসেল। বারবার আক্রমণ চালাতে থাকে আর্সেনালের রক্ষণভাগে। কিন্তু গোল শোধ করা তো দূরের কথা বরং খেলার শেষ ১০ মিনিটে আর্সেনালের দ্রুতগতির পাল্টা আক্রমণে আরও দুটো গোল হজম করতে হয় নিউক্যাসেলকে। ৮৩ মিনিটে ফ্যাব্রিগাসের পাস থেকে গোল করেন নিকোলাস বেন্ডনার। পাঁচ মিনিট পরেই ফ্যাব্রিগাসের পাস থেকেই নিজের দ্বিতীয় গোলটি পান থিও ওয়ালকট।
কার্লিং কাপের অন্যান্য খেলায় ওয়েস্ট হ্যাম ৩-১ গোলে স্ট্রোক সিটিকে এবং অ্যাস্টন ভিলা ২-১ গোলে হারিয়েছে ব্রানলিকে।

No comments

Powered by Blogger.