দ্বিতীয় ম্যাচেও হার পাকিস্তানের

মাঠের বাইরে হাজারটা ঝামেলা। ওয়াকার ইউনুস-শহীদ আফ্রিদিরা ভালো করেই জানেন, সবার নজরটা ক্রিকেটে ফেরাতে মাঠে খেলতে হবে দারুণ। কিন্তু মাঠের খেলাতেও যে পাকিস্তান বড় ছন্নছাড়া। প্রথম টি-টোয়েন্টির মতো কাল দ্বিতীয় ম্যাচেও দক্ষিণ আফ্রিকা জিতল ৬ উইকেটে। দুই ম্যাচ সিরিজটিও জিতল ইয়োহান বোথার দল ২-০-তে।
কাকতালীয়ভাবে জয়ের আকারের মতো ম্যাচের চিত্রপটও একই। কালও টস জিতে ব্যাটিংয়ে নামেন আফ্রিদি। প্রথম ম্যাচে ১১৯ রানে অলআউট পাকিস্তান কাল করে ১২০/৯!
এই পুঁজি নিয়ে লড়াই করা কঠিন। পাকিস্তান পারেওনি। আফ্রিদি, হাফিজ ও সাঈদ আজমল স্পিন জালে বসম্যান (১১), ডি ভিলিয়ার্স (১১) ও গ্রায়েম স্মিথকে (৩৮) ফিরিয়ে দিয়ে দক্ষিণ আফ্রিকার রানের চাকা ধীর করেছিল বটে; কিন্তু শেষরক্ষা হয়নি। আগের ম্যাচের দুই নায়ক ডুমিনি ও ইনগ্রামের ব্যাট ৮ বল বাকি থাকতেই দক্ষিণ আফ্রিকাকে পাইয়ে দেয় জয়, ১২৫/৪। ১৮ বলে ৩৪ রান করে বেড়ে যাওয়া রানরেট নাগালে এনে দিয়ে আউট হন ইনগ্রাম। ২২ রানে অপরাজিত ডুমিনি মাঠ ছাড়েন জয় নিয়ে।
এর আগে ৩৯ রানেই ৫ উইকেট হারিয়ে বসে পাকিস্তান। সেখান থেকে দলকে ১২০-তে নিয়ে যান মিজবাহ (৩৩), রাজ্জাক (২৫) ও জুলকারনাইন (১৭)। থেরন ৪ উইকেট, তোতসোবে নেন ২ উইকেট।

No comments

Powered by Blogger.