সুপ্রিম কোর্টে রায় পেছানোর আবেদনের শুনানি স্থগিত

অযোধ্যার বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় ঘোষণা পিছিয়ে দেওয়ার জন্য করা আবেদনের শুনানি গতকাল বুধবার স্থগিত করেছেন ভারতের সুপ্রিম কোর্ট। আগামীকাল শুক্রবার এ মামলার রায় ঘোষণা করার কথা রয়েছে।
রমেশ চাঁদ ত্রিপাঠি নামের এক ব্যক্তি মামলার রায় পিছিয়ে দেওয়ার জন্য সুপ্রিম কোর্টের একটি বেঞ্চে আবেদন করেন। বিচারপতি আলতামাস কবির ও বিচারপতি এ কে পাটানিকের সমন্বয়ে গঠিত ওই বেঞ্চ জানান, এই আদালতে এমন বিষয়ে শুনানি হয় না। শুনানির জন্য আদালত রমেশ চাঁদকে সঠিক বেঞ্চে যাওয়ার নির্দেশ দেন। তবে কোন বেঞ্চে এমন বিষয়ের শুনানি হয়, তা উল্লেখ করেননি আদালত। আজ আবার কোনো এক বেঞ্চে ওই আবেদন শুনানির জন্য তোলা হতে পারে বলে জানা গেছে।
রমেশ চাঁদ উত্তর প্রদেশের এলাহাবাদ হাইকোর্টে মামলার রায় পেছানোর জন্য ওই আবেদন করেন। ১৭ সেপ্টেম্বর হাইকোর্ট ওই আবেদন নাকচ করে একে রায় ঘোষণায় বাধা দেওয়ার চেষ্টা বলে অভিহিত করেন। আদালত রমেশকে ৫০ হাজার রুপি জরিমানাও করেন। পরে রমেশ চাঁদ সুপ্রিম কোর্টে যান।
বাবরি মসজিদ মামলার রায় ঘোষণা করবেন তিন বিচারপতির সমন্বয়ে গঠিত বিশেষ ডিভিশন বেঞ্চ। এলাহাবাদ হাইকোর্টের লক্ষেৗ বেঞ্চের বিচারপতি এস ইউ খান, বিচারপতি সুধীর আগরওয়াল ও বিচারপতি ধরমবীর শর্মার সমন্বয়ে এই বেঞ্চ গঠন করা হয়েছে।

No comments

Powered by Blogger.