আশা জিইয়ে রাখল ভারত

খেলা শেষে কোচ শুক্লা দত্তও ছুটে এলেন জয় ছিনিয়ে আনা কমলা-বীণাদের স্বাগত জানাতে। কোচের দুশ্চিন্তা কি একটু কমল? পুরোপুরি নয়। গ্রুপ চ্যাম্পিয়ন হতে অনেক ‘কিন্তু’র হিসাব রয়ে গেছে। কাল বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে জর্ডানকে ২-০ গোলে হারিয়ে পরের রাউন্ডে যাওয়ার আশা আপাতত জিইয়ে রাখল ভারত। দুই খেলায় দুই দেশের পয়েন্টই ৩।
আগের ম্যাচে স্বাগতিক বাংলাদেশকে ৬ গোলে হারিয়ে বেশ চাঙা ছিল জর্ডান। মিনিট দশেক আধিপত্য নিয়েই খেলল। কিন্তু এর পর থেকে শুরু ভারতের আক্রমণ। এবং ফলও এল হাতেনাতে—১৯ মিনিটে রিনার গোল। ২৫ মিনিটে ২-০ করেন কমলা দেবী।
দ্বিতীয়ার্ধেও আধিপত্য ধরে রাখে ভারত। বীণা-আশালতাদের খেলায় ছিল গতি, ছিল চমৎকার বোঝাপড়া। পুরো ম্যাচই ছন্নছাড়া ফুটবল খেলল জর্ডান। আরও বড় ব্যবধানেই জিততে পারত ভারত। ম্যাচের ৭১ মিনিটে জবামণির দূরপাল্লার চমৎকার শটটি বারে লেগে বাইরে চলে যায়। তবে ম্যাচ শেষে তৃপ্তির হাসিই ছিল কোচ শুক্লা দত্তের মুখে, ‘আমাদের মেয়েরা খুবই ভালো খেলেছে। একরকম নিশ্চিতই ছিলাম যে জর্ডানের বিপক্ষে জিতব।’ তবে এখনই পরের রাউন্ডে যাওয়ার কথা ভাবতে পারছেন না তিনি, ‘আশা করি, বাংলাদেশের বিপক্ষেও জিতব। এরপরের ব্যাপারটা নির্ভর করছে ইরান-জর্ডান ম্যাচের ওপর।’ জর্ডান কোচ আমের আবু হান্তাস দুষলেন নিজেদেরই, ‘অসংখ্য ভুল পাস খেলেছি আমরা। ওরা বেশি সুযোগ পেয়েছে। দুটো সহজ গোল খেয়ে আর খেলায় ফিরতে পারিনি।’

No comments

Powered by Blogger.