দক্ষিণ আফ্রিকা দলে ইনগ্রাম

চলতি চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টির প্রথম ৩ ম্যাচে করেছেন মাত্র ৪৩। তবে ঘরোয়া ক্রিকেটে কলিন ইনগ্রাম যেমন খেলেছেন, জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য যথেষ্ট ছিল সেটাই। পাকিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দলে ডাক পেয়েছেন ২৫ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ওয়ানডে ও টি-টোয়েন্টি টুর্নামেন্টে সর্বোচ্চ রান করেছিলেন ইনগ্রাম, নজর কেড়েছিলেন ‘এ’ দলের হয়ে বাংলাদেশ সফরেও।
ইনগ্রামের সঙ্গেই বাংলাদেশ সফরে নজরকাড়া ডেভিড মিলার ধরে রেখেছেন জায়গা। ‘এ’ দলের হয়ে বাংলাদেশ সফরের পরই দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দলে সুযোগ পেয়েছিলেন ২০ বছর বয়সী মিলার। ওয়েস্ট ইন্ডিজে তিনটি ওয়ানডেতে করেছিলেন ৫৪ রান। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ফিরতে পারেননি দুই অভিজ্ঞ মার্ক বাউচার ও হার্শেল গিবস। টেস্ট দলে অবশ্য উইকেটের পেছনে এখনো প্রথম পছন্দ বাউচার। টেস্ট দলে নেই কোনো নতুন মুখ, তবে চোট কাটিয়ে সাত মাস পর ফিরেছেন ওয়েইন পারনেল। চোটের কারণে টি-টোয়েন্টিতে খেলতে পারবেন না ক্যালিস ও ডেল স্টেইন। নেতৃত্ব ছাড়লেও টি-টোয়েন্টি দলে থাকছেন গ্রায়েম স্মিথ। দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু ৮ অক্টোবর, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু ১৫ অক্টোবর। পাকিস্তানের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি, পাঁচ ওয়ানডে ও দুটি টেস্টের সিরিজ শুরু ২৬ অক্টোবর।
দক্ষিণ আফ্রিকা টেস্ট দল: গ্রায়েম স্মিথ (অধি.), হাশিম আমলা, ইয়োহান বোথা, মার্ক বাউচার, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, পল হ্যারিস, জ্যাক ক্যালিস, মরনে মরকেল, ওয়েইন পারনেল, আলভিরো পিটারসেন, অ্যাশওয়েল প্রিন্স, ডেল স্টেইন, লনওয়াবো সোতসোবে।
 ১৫ সদস্যের ওয়ানডে সিরিজের দলে বাউচার, হ্যারিস, পিটারসেন ও প্রিন্সের বদলে আছেন কলিন ইনগ্রাম, ডেভিড মিলার, আলবি মরকেল, চার্ল ল্যাঙ্গেভেল্ট ও রবিন পিটারসন।

No comments

Powered by Blogger.