অনুপ্রেরণার নাম ট্রট

যে ঘটনায় পুলিশের কাছে অভিযোগ করতে চেয়েছিলেন আফ্রিদিরা, সেটা থেকেই আত্মবিশ্বাসের রসদ খুঁজছে ইংলিশরা। ইংল্যান্ড ব্যাটসম্যান ইয়ান বেলের দাবি, ওয়াহাব রিয়াজের মুখে ইয়ান বেলের প্যাড দিয়ে আঘাত করার ঘটনা নাকি উদ্বুদ্ধ করবে ইংলিশদের! ‘আপাত নিরীহ’ ট্রটের এভাবে জ্বলে ওঠায় নাকি টিম স্পিরিট পোক্ত হবে। অস্ট্রেলিয়ায় জ্বলে ওঠার জন্য যে বারুদের প্রয়োজন, ইংলিশদের সেটার জোগানই নাকি দিয়েছেন ট্রট!
লর্ডসে চতুর্থ ওয়ানডের আগে গা গরমের পর রিয়াজ ফিরে আসছিলেন, তখন হঠাৎ করেই ট্রট তাঁকে বলেন, ‘ম্যাচ ফিক্সার, তুমি ক্রিকেটকে ধ্বংস করছ।’ রিয়াজও পাল্টা জবাবে ট্রটের পরিবার তুলে কটু কথা বলেন। সঙ্গে সঙ্গে রিয়াজের মুখে মুখে প্যাড দিয়ে আঘাত করেন ট্রট। ম্যাচ রেফারি জেফ ক্রো নিরস্ত করেছেন দুজনকে। পাকিস্তান অধিনায়ক শহীদ আফ্রিদির দাবি, উদারতা দেখিয়ে তাঁরা পুলিশের কাছে ট্রটের বিরুদ্ধে অভিযোগ করেননি।
ট্রটকে সতর্ক করা দূরের কথা, এ ঘটনাকে উল্টো অনুপ্রেরণা মানছেন বেলরা, ‘এ ঘটনা পুরো দলকে আরও এককাট্টা করেছে। আশা করছি, ভবিষ্যতে এটা আমাদের সাহায্য করবে, কারণ অস্ট্রেলিয়া সফরটা হবে দারুণ কঠিন। সবাই মিলে যদি এ ধরনের পরিস্থিতি মোকাবিলা করতে পারি, তাহলে দল হিসেবে আমাদের পথচলা আরও মসৃণ হবে।’ ট্রটের মতো ধীরস্থির স্বভাবের একজনের এমন ঘটনায় জড়িয়ে পড়া অবশ্য অবাক করেছে বেলকে, ‘ট্রটি আমার খুব ভালো বন্ধু, ওর সঙ্গে আমি অনেক খেলেছি। ও এ রকম একটা ঝামেলায় জড়িয়ে পড়ায় আমি সত্যিই অবাক হয়েছি। তবে ও খুবই আবেগপ্রবণ, এ ঘটনা হয়তো সেই আবেগেরই বহিঃপ্রকাশ।’

No comments

Powered by Blogger.