পর্তুগালকে হিসাবের বাইরে ধরবেন না: রোনালদো

বিশ্বকাপ জয়ে পর্তুগালকে এবার কেউ গোনায় ধরেনি। ব্যাপারটি একদমই ভালো লাগছে না দলপতি ক্রিশ্চিয়ানো রোনালদোর। আজ আইভরি কোস্টের বিপক্ষে ম্যাচের আগে ফিফা ডট কমকে দেওয়া এক সাক্ষাত্কারে তিনি বিশ্লেষকদের পর্তুগালকে হিসাব থেকে একেবারে বাদ না দেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি সবাইকে সতর্ক করে দিয়ে বলেছেন, পর্তুগাল যদি একটা ইউনিট হিসেবে খেলতে পারে, তাহলে তারা সবাইকে একেবারে হতাশ করবে না। তিনি আরও বলেন, বিশ্বকাপ জয়ের ক্ষমতা এ দলটির রয়েছে।
রোনালদো জানিয়েছেন, কার্লোস কুইরোজের প্রশিক্ষণে পর্তুগাল দলটি খুব ভালো অবস্থায় রয়েছে। তিনি এই দলের সিংহভাগ সদস্যের অতীতে বিশ্বকাপ অভিজ্ঞতা না থাকাকে শাপেবর হিসেবেই দেখছেন। রোনালদো জানিয়েছেন, যেহেতু এ দলটির অধিকাংশ সদস্যই বিশ্বকাপ খেলেনি, তাই তারা বিশ্বকাপে ভালো খেলার জন্য মুখিয়ে থাকবে। তিসিন দক্ষিণ আফ্রিকায় শীত মৌসুমে বিশ্বকাপও পর্তুগিজদের ভালো খেলায় সহায়ক হবে বলে মন্তব্য করেন।
রোনালদো বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেওয়াকে একটি অনন্য সম্মান হিসেবে অভিহিত করেছেন। রোনালদো জানিয়েছেন, বিশ্বকাপের মতো একটি আসরে দেশকে নেতৃত্ব দেওয়ার গৌরবের সঙ্গে কোনো কিছুরই তুলনা হয়নি। ব্যাপারটি সত্যিই আপ্লুত হওয়ার মতো বলে মনে করেন রিয়াল মাদ্রিদের এ তারকা প্লে-মেকার।
পর্তুগালের প্রথম ম্যাচের প্রতিপক্ষ আইভরি কোস্টকে একটি দুর্দান্ত দল হিসেবে অভিহিত করেছেন রোনালদো। তিনি বলেন, ‘আজকের ম্যাচে দিদিয়ের দ্রগবা খেলবেন কি না সেটা মুখ্য বিষয় নয়। দ্রগবা ছাড়াও ‘এলিফেন্ট’রা ভালো দল। তারা দ্রগবার ওপর নির্ভরশীল দল নয়।’
রোনালদো জানিয়েছেন, বিশ্বকাপের মতো আসরে প্রতিপক্ষের চেয়ে নিজেদের নিয়ে চিন্তা করতে হয় বেশি। আজকের ম্যাচে খেলতে নামার আগে পর্তুগাল সেটাই করছে। আমরা মনে করি, অন্য যেকোনো সময়ের চেয়ে আমাদের দলটি ভালো অবস্থায় রয়েছে। খেলোয়াড়েরা ভালো করার জন্য মুখিয়ে রয়েছে। সব মিলিয়ে আইভরি কোস্টকে সামলানোর জন্য পর্তুগাল সম্ভাব্য সব অস্ত্র শাণিয়ে রেখেছে বলে জানিয়েছেন সাবেক ইউরোপিয়ান ফুটবলার অব দ্য ইয়ার।
রোনালদো অবশ্য দলের অন্যতম তারকা ফুটবলার নানির ইনজুরি-সংক্রান্ত অনুপস্থিতি নিয়ে কিছুটা চিন্তিত। তিনি বলেন, ‘নানি অসম্ভব ভালো ফর্মে ছিল। ইনজুরি তাকে আমাদের দল থেকে সরিয়ে দিয়েছে। আমরা অবশ্যই নানির মতো একজন খেলোয়াড়কে মিস করব।’
সব মিলিয়ে আইভরি কোস্টের বিপক্ষে জয় দিয়েই বিশ্বকাপ শুরুর প্রত্যয়ে চোয়ালবদ্ধ প্রতিজ্ঞায় আবদ্ধ রোনালদো। বিশ্বকাপে ভালো খেলেই সব সমালোচনার জবাব দিতে চান তিনি।

No comments

Powered by Blogger.