বিশ্বকাপ কুইজে বিজয়ী যারা

বিশ্বকাপজুড়ে প্রথম আলো পাঠকদের জন্য নানা মাত্রিক কুইজের আয়োজন করছে। যে দিন খেলা, সে দিনই পুরস্কার জেতার সুযোগ থাকছে ২৮ জেলার প্রথম আলোর কার্যালয়ে। সাত বিভাগীয় শহরেও আছে প্রতিদিনকার আলাদা আয়োজন। সারা দেশের পাঠকেরা অংশ নিতে পারেন এসএমএস কুইজে। থাকছে সাপ্তাহিক, পর্বভিত্তিক ও অনলাইন কুইজ। মাসজুড়ে ১২টি কুইজে অংশ নিয়ে বিশ্বকাপ শেষে থাকছে মেগা পুরস্কার জিতে নেওয়ার সুযোগ। প্রথম আলোর এই কুইজ আয়োজনের দ্বিতীয় দিনের কুইজের ফলাফল ছাপা হলো আজ।

এসার-প্রথম আলো বিশ্বকাপ এসএমএস কুইজ
এসার-প্রথম আলো বিশ্বকাপ কুইজে প্রতিদিনের ল্যাপটপ পুরস্কারের দ্বিতীয় দিনের বিজয়ী চট্টগ্রামের সুধীর পালিত। তিনি চট্টগ্রামের দৈনিক পূর্বকোণ পত্রিকার বিপণন বিভাগে কর্মরত। ১৩ জুন প্রথম আলোর ঢাকা কার্যালয়ে ১২ জুনের কুপনের ড্র অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক কোচ শফিকুল ইসলাম মানিক। তিনি নিজে ফোন করে বিজয়ীকে লটারি জেতার সুখবরটি জানান।

নাভানা ইন্টারলিঙ্কস-প্রথম আলো ফুটবল কুইজ
নাভানা ইন্টারলিঙ্কস-প্রথম আলো ফুটবল কুইজে এসএমএস করে লটারির মাধ্যমে এবারকার বিশ্বকাপের অফিশিয়াল ফুটবল ‘জাবুলানি ফুটবল’ জিতে নিয়েছেন ময়মনসিংহের গৌরীপুরের এ কে মাহফুজুর রহমান সিদ্দিকী। ১২ জুনের এসএমএস লটারি বিজয়ী মাহফুজুর ঢাকার পান্থপথের আইএসটিটিতে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা করছেন।

ট্রান্সটেক-প্রথম আলো বিশ্বকাপ কুইজ
গত ১২ জুনের কুপনগুলোর ড্র হয় ১৩ জুন। সেদিনের বিজয়ীদের তালিকা ও সাত বিভাগীয় শহরে প্রথম আলো কার্যালয়ে ড্র অনুষ্ঠানের খবর নিচে দেওয়া হলো। আজ বিকেল চারটা ৩০ মিনিটে প্রথম আলোর সংশ্লিষ্ট কার্যালয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। পুরস্কার হিসেবে বিজয়ী পাবেন একটি ইস্ত্রি ও দুটি এনার্জি সেভিং লাইট। এই তালিকার সব বিজয়ীকে পুরস্কার সংগ্রহ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।
ঢাকা: রিয়া হক, খিলগাঁও, ঢাকা।
চট্টগ্রাম: খুলশীর মো. ইমরান চৌধুরী।
খুলনা: শরিফুল আলম, কবরস্থান কলোনি, খুলনা।
বরিশাল: শামরী রহমান, কালীবাড়ি প্রথম গলি, বরিশাল।
রাজশাহী: সিমা, ভাটাপাড়া, রাজশাহী।
সিলেট: জাবেদ আহমেদ মিঠু, শফিক লজ, পাঠানটোলা, সিলেট
রংপুর: মারশেদ উদ্দিন মৃদুল, ধাপ, লালকুঠি লেন, রংপুর।

এসকেএফ-প্রথম আলো প্রতিদিনের কুইজ
গত ১২ জুনের কুপনগুলোর ড্র হয় ১৩ জুন। সেদিনের বিজয়ীদের তালিকা ও ২৮ জেলা শহরে প্রথম আলো কার্যালয়ে ড্র অনুষ্ঠানের খবর নিচে দেওয়া হলো। আজ বিকেল চারটা ৩০ মিনিটে প্রথম আলোর সংশ্লিষ্ট কার্যালয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। এই তালিকার সব বিজয়ীকে পুরস্কার সংগ্রহ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।
ঢাকা: প্রথম: গোলাম সারোয়ার, ১৬৯ লালবাগ রোড, আজিমপুর, ঢাকা; দ্বিতীয়: ইবাদ, বাড়ি-৫, লেন-৪, এভিনিউ-৫, মিরপুর; তৃতীয়: সুবর্ণা রব, জিগাতলা, ঢাকা।
চট্টগ্রাম: প্রথম: মিজান, দেওয়ানবাজার; দ্বিতীয়: রাহুল সেন, রাজাপুকুর লেন এবং তৃতীয়: আবদুল গনি, চেরাগী পাহাড়। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতির সভাপতি তপন দত্ত।
খুলনা: প্রথম: অন্তর্জিতা মহলী, ১১৯/১, পশ্চিম টুটপাড়া; দ্বিতীয়: মো. সরোয়ার হোসেন, ৩২ শামসুর রহমান রোড এবং তৃতীয়: সুব্রত মজুমদার, ৫৯ নং যশোর রোড। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রীড়া সংগঠক ও সহকারী অধ্যাপক আহমেদুল কবির।
বরিশাল: প্রথম: দিপাশ্রী বড়াল তমা, জনতা ব্যাংক লি., বিভাগীয় কার্যালয়; দ্বিতীয়: মনি আক্তার, আগরপুর রোড এবং তৃতীয়: শামরী রহমান, কালীবাড়ি রোড। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশালের ক্রীড়া সংগঠক বরিশাল জেলা খেলোয়ার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মাহবুব মোর্শেদ শামীম।
রাজশাহী: প্রথম: গৌতম রায়, নিউমার্কেট কলোনি, রাজশাহী; দ্বিতীয়: শামীম, মহিষবাথান এবং তৃতীয়: ওবায়দুল ইসলাম, কাদিরগঞ্জ। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কোচ মাহমুদ আলম।
সিলেট: প্রথম: মো. নুরুল আলম, কুমারপাড়া; দ্বিতীয়: মাফরুহা খানম সাথী, শেখঘাট এবং তৃতীয়: লিটন চন্দ্র দেব, চালিবন্দর। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কবি শুভেন্দু ইমাম।
রংপুর: প্রথম: মো. বদরুল আলম, ধাপ চেকপোস্ট; দ্বিতীয়: মনিরুজ্জামান মিঠু, গুড়াতিপাড়া এবং তৃতীয়: তানজিনা তানীন নিশি, মুন্সিপাড়া। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুরের সাবেক কৃতী খেলোয়াড় ও কালেক্টরেট স্কুল ও কলেজের শিক্ষক রফিকুল হক।
দিনাজপুর: প্রথম: মো. হায়দার আলী, ঘাসিপাড়া; দ্বিতীয়: মো. মাইন উদ্দিন সোহাগ, উত্তর বালুয়াডাঙ্গা। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিনাজপুরের বিশিষ্ট ক্রীড়াবিদ সাবেক ওয়েট লিফটার বিশ্বনাথ গুপ্ত আগরওয়াল, দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সদস্য গোলাম নবী দুলাল এবং বিভিন্ন পত্রিকা ও টিভি চ্যানেলের সাংবাদিকেরা।
ময়মনসিংহ: প্রথম: মো. শিহাব উদ্দিন সবুজ, আউটার স্টেডিয়াম; দ্বিতীয়: উচ্ছ্বাস দত্ত, সি কে ঘোষ রোড এবং তৃতীয়: রনি, সি কে ঘোষ রোড। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট পরিষদের সম্পাদক কাজী আজাদ জাহান শামীম।
যশোর: প্রথম: সাগর হোসেন, এম এম আলী সড়ক; দ্বিতীয়: আমিনুর রহমান, খড়কি এবং তৃতীয়: মধুসূদন রাহা, মডার্ন ডায়াগনস্টিক সেন্টার। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোরের বিশিষ্ট শিক্ষাবিদ তারাপদ দাস।
ফরিদপুর: প্রথম: অভিজির‌্যা রায়, উত্তর কালীবাড়ি; দ্বিতীয়: মো. আরিফুর রহমান, দক্ষিণ আলীপুর এবং তৃতীয়: নাঈম হোসেন, চানমারী। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক এস এম এ আহসান।
কুমিল্লা: প্রথম: মো. মামুনুল ইসলাম মামুন, রেল কলোনি; দ্বিতীয়: মাহফুজুর রহমান, ডুমুরিয়া চাঁদপুর ভূঁইয়া বাড়ি এবং তৃতীয়: রফিক আহমেদ, ফুলতলী হাউস, সুজানগর। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রীড়া সংগঠক ও সচেতন নাগরিক কমিটি কুমিল্লার আহ্বায়ক বদরুল হুদা জেনু।
পাবনা: প্রথম: মো. শফিকুল ইসলাম, দক্ষিণ রাঘবপুর; দ্বিতীয়: উর‌্যাসব, দিলালপুর এবং তৃতীয়: গৌতম কুমার গোরা, সোনাপট্টি। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক ও সমাজসেবক ক্যাপ্টেন (অব.) সরোয়ার জাহান ফয়েজ।
বগুড়া: প্রথম: আব্দুল আলীম, চকলোকমান; দ্বিতীয়: মাশকুয়া তোয়া হারুন, সুলতানগঞ্জপাড়া এবং তৃতীয়: সোনালী, নিশিন্দারা মধ্যপাড়া। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বগুড়ার সাবেক খেলোয়াড় নুরুল আলম টুটুল।
কক্সবাজার: প্রথম: ফাহিম, গাড়ির মাঠ; দ্বিতীয়: নুরুল আবছার, খবর বিতান, এবং তৃতীয়: কায়সারুল হক, বিমানবন্দর সড়ক। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী।
রাঙামাটি: প্রথম: রিপন চাকমা, বনরূপা; দ্বিতীয়: অনেক চাকমা, খাদ্যগুদাম এলাকা এবং তৃতীয়: করণময় চাকমা, চক্রপাড়া। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাঙামাটি জজ আদালতের অতিরিক্ত পিপি মিহির বরণ চাকমা।
নোয়াখালী: প্রথম: ফখরুল ইসলাম, ফকিরপুর; দ্বিতীয়: মো. আকতারুজ্জামান, কবিরহাট মডেল জুনিয়র হাইস্কুল এবং তৃতীয়: তাজুল ইসলাম, রুবেল এন্টারপ্রাইজ, মাইজদী। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট মো. হানিফ, ব্র্যাক ব্যাংকের কর্মকর্তা মো. নুরুল হুদা সুফল, বন্ধুসভার উপদেষ্টা ফরহাদ কিসলু, লক্ষ্মীপুরের ডেল্টা কলেজের প্রভাষক দিলীপ কুমার।
ফেনী: প্রথম: মাহতাব মুন্না, এস এস কে রোড; দ্বিতীয়: ফিরোজ আলম, কদলগাজী রোড এবং তৃতীয়: নাজমুল হক শামীম, সাপ্তাহিক জহুর। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফেনী জেলা স্কাউটসের সম্পাদক ও ফেনী সেন্ট্রাল হাইস্কুলের সিনিয়র সহকারী শিক্ষক মোমেনুল হক ও বিশিষ্ট ব্যবসায়ী শেখ নূর উদ্দিন চৌধুরী।
কুষ্টিয়া: প্রথম: হাবিব, কথাকলি ছাত্রাবাস; দ্বিতীয়: গৌর চন্দ্র পাল, হেম চন্দ্র লাহিড়ী লেন এবং তৃতীয়: নাজ, সৌরভিলা। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক রেজানুর রহমান খান চৌধুরী।
কিশোরগঞ্জ: প্রথম: মো. ওমর ফারুক; দ্বিতীয়: সুমন মোদক এবং তৃতীয়: সজীব রায়। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জের ক্রীড়া সংগঠক গুরুদয়ার সরকারি কলেজের রোভার স্কাউট দলনেতা মো. জুলহাস উদ্দিন সরকার।
কুড়িগ্রাম: প্রথম: শুক্লা করঞ্জাই, পুরাতন বাজার পাড়া; দ্বিতীয়: নাসিদ হাসান, পুরাতন থানাপাড়া এবং তৃতীয়: দীনেশ দেবনাথ নাথ, কাঁঠালবাড়ী। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শহরের বিশিষ্ট ব্যবসায়ী নাজিউর রহমান নাজু, সহিদুর রহমান সাজ।
সিরাজগঞ্জ: প্রথম: মোহাম্মদ আলী, সিরাজী সড়ক; দ্বিতীয়: রুবেল, সিরাজী সড়ক এবং তৃতীয়: রাজু আহসান, মোক্তার পাড়া। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ও ক্রীড়া ব্যক্তিত্ব ফজলুল মতিন মুকাতা।
বরগুনা: প্রথম: এনায়েত হোসেন; দ্বিতীয়: এ এইচ ইসলাম বাবু এবং তৃতীয়: লিমন। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরগুনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সঞ্জীব দাস।
ভৈরব: প্রথম: সিরাজুল ইসলাম, কমলপুর মোড়; দ্বিতীয়: রোমান, কালিপুর দক্ষিণ পাড়া এবং তৃতীয়: আল আমিন, রাজ কাচারী রোড । ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসলাম মহিলা কলেজের প্রভাষক এনামুল হক ও নিরাপদ সড়ক চাই-এর সাধারণ সম্পাদক আলাল উদ্দিন।
পটুয়াখালী: প্রথম: নির্জনা, পুরান বাজার; দ্বিতীয়: কনক, পিটিআই রোড এবং তৃতীয়: এনামুল হক, নতুনবাজার। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এ কে এম কলেজের বাংলা বিভাগের প্রভাষক অশোক দাস, দৈনিক গণদাবী পত্রিকার সম্পাদক গোলাম কিবরিয়া, সাংবাদিক জিতেন্দ্র নাথ রায় ও নিয়াজ মোর্শেদ।
টাঙ্গাইল: প্রথম: আবুল খায়ের, আকুরটাকুর পাড়া; দ্বিতীয়: মীর মেহেদী, আদালতপাড়া এবং তৃতীয়: আকাশ, মেইন রোড। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিবেকানন্দ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আনন্দ মোহন দে।
সাতক্ষীরা: প্রথম: রফিয়া জান্নাত, রুমি ছাত্রীনিবাস; দ্বিতীয়: শেখ নিয়াজ হাসান, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক এবং তৃতীয়: এস এম হাবিবুল হাসান, কাছারিপাড়া। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ইয়ারব হোসেন।
চাঁপাইনবাবগঞ্জ: প্রথম: মো. মাসুদ রানা, দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক; দ্বিতীয়: গোলাম আরিফ, হরিমোহন ছাত্রাবাস এবং তৃতীয়: তারভীর রহমান প্রিন্স, কালিতলা দ্বিতীয় গলি। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত শিক্ষক নঈমুল বারী, ক্রীড়া সাংবাদিক শহীদুল হক ও জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক সমাজসেবী শফিকুল আলম।

No comments

Powered by Blogger.