ম্যানইউকে ওপরে তুললেন স্কোলস

তাদের খেলা ছিল না। তবে মাঠে না নেমেও সিরি ‘আ’তে পরশু আসল জয়টি পেল ইন্টার মিলান। শিরোপা লড়াইয়ে ইন্টার মিলানের নিকটতম দুই প্রতিদ্বন্দ্বী এসি মিলান ও এএস রোমা গোলশূন্য ড্র করায় শিরোপা জয়ের পথ অনেকটাই মসৃণ হয়ে উঠল ইন্টারের। পরশু রাতেই ডিয়েগো ও গ্রোসোর গোলে ফিওরেন্টিনাকে ২-০ ব্যবধানে হারিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে জুভেন্টাস।
কাল রাতে নিজেদের মাঠে জেনোয়ার সঙ্গে ম্যাচ ছিল ইন্টারের। ওই ম্যাচের আগে সিরি ‘আ’র পয়েন্ট তালিকার অবস্থা ছিল এ রকম—২৬ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ইন্টার। ৫৫ পয়েন্ট নিয়ে এসি মিলান দ্বিতীয় স্থানে, তৃতীয় স্থানে থাকা রোমার পয়েন্ট ৫২ এবং চতুর্থ জুভেন্টাসের ৪৪। এই তিন দলের সবাই খেলেছে ২৭টি করে ম্যাচ।
পরশু রোমের স্টাডিও অলিম্পিকোয় স্বাগতিক রোমার বিপক্ষে প্রথমার্ধে সুনির্দিষ্ট কোনো গোলের সুযোগ তৈরি করতে পারেনি মিলান। আর রোমার ড্যানিয়েল ডি রসি এবং হুলিও ব্যাপ্টিস্টা ভালোই ভুগিয়েছেন অতিথি দলকে। অন্তত দুবার এ দুজন গোল পেতে পেতেও পাননি। তবে দ্বিতীয়ার্ধে পরিস্থিতি উল্টে যায়। কখনো রোনালদিনহো, কখনো বেকহাম, কখনো বা হান্টেলার বা বরিয়েল্লো হুমকি হয়ে উঠেছেন রোমার জন্য। শেষ পর্যন্ত অবশ্য গোল আর হয়নি।
ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার দুর্বলশক্তির উলভারহ্যাম্পটনের বিপক্ষে পল স্কোলসের গোলে ১-০ ব্যবধানে জিতেছে। নানির ক্রস থেকে করা দুর্দান্ত গোলটি ম্যানইউর হয়ে প্রিমিয়ার লিগে তাঁর শততম গোল। পরশু জিতেছে আর্সেনালও, ৩-১ গোলে বার্নলির বিপক্ষে। আর্সেনালের গোল তিনটি করেছেন সেস ফ্যাব্রিগাস, থিও ওয়ালকট ও আন্দ্রেই আরশাভিন। এই জয়ের পর ২৯ ম্যাচ খেলে চেলসির সমান ৬১ পয়েন্ট আর্সেনালের। তবে চেলসি একটি ম্যাচ কম খেলেছে। এর পরও মন খারাপ কোচ ওয়েঙ্গারের। হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাঠের বাইরে চলে গেছেন যে ফ্যাব্রিগাস।

No comments

Powered by Blogger.