আরএকে সিরামিকসের আইপিও আগামী মাসে

সিরামিকস খাতে দেশের শীর্ষস্থানীয় কোম্পানি আরএকে সিরামিকস আগামী মাসের মাঝামাঝি প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে জনসাধারণের কাছ থেকে মূলধন সংগ্রহের কাজ শুরু করতে যাচ্ছে। বুকবিল্ডিং পদ্ধতির প্রথম কোম্পানি হিসেবে পুঁজিবাজারে আসছে এই কোম্পানিটি।
শেয়ারের মূল্য নির্ধারণের জন্য বুকবিল্ডিং পদ্ধতির নিয়মানুযায়ী নিলামের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির প্রক্রিয়া এরই মধ্যে সম্পন্ন হয়েছে। সর্বোচ্চ ৪৮ টাকা দরে প্রতিষ্ঠানগুলোর কাছে ৬৯ লাখ ২০ হাজার শেয়ার বিক্রি করা হবে।
কিন্তু গত বুধবার শেষ হওয়া নিলামে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের পক্ষ থেকে এর ১৫ গুণ বেশি শেয়ার কেনার প্রস্তাব জমা পড়ে, যার আর্থিক মূল্য ৫০৫ কোটি ৮০ লাখ টাকা।
রাজধানীর একটি হোটেলে গত বুধবার আরএকে সিরামিকস আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সভাপতি রকিবুর রহমান, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সভাপতি ফখরউদ্দীন আলী আহমেদ।
এতে বক্তব্য দেন আরএকে সিরামিকসের প্রধান ইস্যু ব্যবস্থাপনাকারী প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর এফ হোসেন, সহ-ইস্যু ব্যবস্থাপনাকারী প্রতিষ্ঠান ব্র্যাক-ইপিএলের ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম, ইস্যু নিবন্ধনকারী প্রতিষ্ঠান প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের ব্যবস্থাপনা পরিচালক আকতার হোসেন সান্নামাত ও আরএকে সিরামিকসের ফিন্যান্স কন্ট্রোলার সঙ্গম লাল।
সংবাদ সম্মেলনে জানানো হয়, এপ্রিলের ১১ থেকে ১৮ তারিখ পর্যন্ত সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে আইপিওর আবেদন ও টাকা জমা নেওয়া শুরু হবে। আর মে মাসের শেষ ভাগে এটির লেনদেন শুরু হবে।

No comments

Powered by Blogger.