হাইতিতে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত একটি বিপণিকেন্দ্র বিধ্বস্ত

হাইতির রাজধানী পোর্ট অ প্রিন্সে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত একটি বিপণিকেন্দ্র গত মঙ্গলবার ধসে পড়েছে। এতে বিপণিকেন্দ্রের ভেতর বেশ কয়েকজন আটকা পড়ে। উদ্ধারকর্মীরা তাদের বের করে আনার চেষ্টা করছে। ওই বিপণিকেন্দ্রের তত্ত্বাবধায়ক ও উদ্ধারকর্মীরা এ কথা জানান।
বিপণিকেন্দ্রের তত্ত্বাবধায়ক মাইর ভাকনিন বলেন, ‘এ ভবনের ভেতর লুটেরারা রয়েছে। আমি তাদের হাত থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করেছিলাম। এ ভবন ধসে পড়ার সময় তাদের কয়েকজন ভেতরে ছিল। মাইর ভাকনিনের ধারণা, এ সময় ভবনের ভেতর পাঁচ থেকে আটজন ছিল এবং কমপক্ষে একজন জীবিত রয়েছে।’
মেক্সিকোর উদ্ধারকর্মী কার্লোস মেন্দাজ জানান, তারা এ পর্যন্ত দুজনকে উদ্ধার করেছে। তারা জীবিত কি না, জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা তা জানার চেষ্টা করছি।’ পাঁচ তলাবিশিষ্ট এ ভবন হাইতির বিত্তবানদের কাছে জনপ্রিয় এবং রাজধানীর বৃহত্তম সুপার মার্কেট ছিল।
উল্লেখ্য, ১২ জানুয়ারির ভয়াবহ ভূমিকম্পে বিপণিকেন্দ্রের পাঁচতলা ভবনটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হলেও এর কিছু অংশ অক্ষত ছিল। ওই ভূমিকম্পে দুই লাখেরও বেশি লোক প্রাণ হারায়। ভাকনিন জানান, মঙ্গলবার একটি গুদামঘর ওই ভবনের ওপর ধসে পড়ায় এ দুর্ঘটনা ঘটে।

No comments

Powered by Blogger.