বাগদাদে একই পরিবারের আট সদস্যকে হত্যা

ইরাকের রাজধানী বাগদাদে গতকাল সোমবার একই পরিবারের আট সদস্যকে হত্যা করেছে বন্দুকধারীরা। হত্যাকাণ্ডে সাইলেন্সার-সংযুক্ত আগ্নেয়াস্ত্র ব্যবহার করা হয়। বন্দুকধারীরা কয়েকজনের শিরশ্ছেদ করে।
এদিকে পৃথক ঘটনায় ইরাকে আরও ১১ জন নিহত হয়েছে। এর মধ্যে পশ্চিমাঞ্চলে আত্মঘাতী গাড়িবোমা হামলায় নিহত হয়েছে তিনজন। বাগদাদে এক পুলিশ কমান্ডোকে দূর থেকে গুলি করে হত্যা করা হয়েছে।
একই পরিবারের আট সদস্যের হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ চারজনকে গ্রেপ্তার করেছে। বাগদাদ অপারেশন কমান্ডের এক বিবৃতিতে বলা হয়, একটি সন্ত্রাসী চক্র সকাল সাতটায় ওই নিষ্ঠুর হত্যাকাণ্ড ঘটায়। অপরাধী চক্র সাইলেন্সার পিস্তল ব্যবহার করে ওই পরিবারের আট সদস্যকে হত্যা করে। বিবৃতিতে বলা হয়, কয়েকজনের শিরশ্ছেদও করা হয়।
বাগদাদ পুলিশের এক বিবৃতিতে বলা হয়, ওই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। বিবৃতিতে বলা হয়, ইরাকি নিরাপত্তা বাহিনী তাদের সম্পর্কে তথ্য পাওয়ার পরই তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের পরিচয় প্রকাশ করেনি পুলিশ।
পাইলট নিহত: ইরাকের উত্তরাঞ্চলে একটি বিমান ঘাঁটির কাছে রোববার মার্কিন সামরিক বাহিনীর এক হেলিকপ্টার দুর্ঘটনায় দুই পাইলট নিহত হয়েছেন। সামরিক বাহিনীর বিবৃতিতে বলা হয়, ‘হেলিকপ্টারটি সজোরে মাটিতে আছড়ে পড়ে। সেনাবাহিনী জানায়, দুর্ঘটনার তদন্ত চলছে।
পুলিশসহ নিহত ৭: মধ্যাঞ্চলে গত রোববার বোমা বিস্ফোরণে পুলিশের চার সদস্য নিহত ও দুজন আহত হয়েছে। একটি বৈদ্যুতিক কেন্দ্রে নিরাপত্তা প্রদানের প্রস্তুতি নেওয়ার সময় এ বিস্ফোরণ ঘটে। এক নিরাপত্তা কর্মকর্তা বলেন, দিয়ালা প্রদেশের রাজধানী বাকুবার ৭০ কিলোমিটার দূরবর্তী ইমাম ওয়াইজ এলাকায় এ বিস্ফোরণ ঘটেছে।
একই দিন উত্তরাঞ্চলের মসুল নগরে এক পুলিশ সদস্য তাঁর বাড়ির বাইরে বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছেন। বাগদাদের উত্তরে সামারাতে এক ধর্মীয় উত্সবে যাওয়ার সময় গুলিবর্ষণে এক শিয়া তীর্থযাত্রী নিহত ও সাতজন আহত হয়েছেন। এ ছাড়া তিকরিতে এক আত্মঘাতী বোমা হামলায় এক দোকানদার নিহত ও দুই ক্রেতা আহত হয়েছেন।

No comments

Powered by Blogger.