মাঠের ক্রিকেট নিয়ে বোর্ডসভা আজ

ক্রিকেট বোর্ডের সভায় ক্রিকেট নিয়ে আলোচনা হওয়াটাই স্বাভাবিক। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাহী কমিটির সভার আলোচ্যসূচির বেশির ভাগ জুড়ে কেবল মাঠের ক্রিকেট থাকাটা বোধ হয় এবারই প্রথম। বিসিবি কার্যালয়ে এ সভা শুরু হবে আজ বেলা সাড়ে ১১টায়।
বিসিবির সভায় আমন্ত্রণ জানানো হয়েছে জাতীয় দল, অনূর্ধ্ব-১৯ দল ও এসএ গেমসে সোনাজয়ী অনূর্ধ্ব-২১ দলের কোচ-অধিনায়ক ও টিম ম্যানেজমেন্ট সদস্যদের। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে কেন শেষ পর্যন্ত ব্যর্থ বাংলাদেশ, সেটার ব্যাখ্যা চাওয়া হবে দলের কোচ-অধিনায়কের কাছে। আলোচনা হবে নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলের পারফরম্যান্স নিয়েও। এসএ গেমস ক্রিকেটে প্রথমবারেই সোনাজয়ী দলকে জানানো হবে অভিনন্দন। বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস জানিয়েছেন, ‘জাতীয় দল, অনূর্ধ-১৯ দল আর এসএ গেমসে সোনাজয়ী দলের অধিনায়ক আর টিম ম্যানেজমেন্টকে তাদের সাফল্য-ব্যর্থতা সম্পর্কে জানাতে এই সভায় ডাকা হয়েছে।’
বোর্ড সূত্রে জানা গেছে, আজকের সভায় আলোচনা-সিদ্ধান্ত হতে পারে জাতীয় দলের টিম ম্যানেজমেন্টে পরিবর্তন আর বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিয়োগ নিয়েও। আগামী ৩১ মার্চ চুক্তি শেষ হতে চলা দুই শ্রীলঙ্কান কোচ চম্পকা রমানায়েকে ও রুয়ান কালপাগে কেউই নাকি বিসিবির সঙ্গে নতুন করে চুক্তিবদ্ধ হতে চান না। এ অবস্থায় পরবর্তী করণীয় ঠিক হতে পারে আজ। আলোচনা হবে ফিল্ডিং কোচ হিসেবে মোহাম্মদ সালাউদ্দিনকে ফিরিয়ে আনা, ৩১ মার্চের পর নতুন টিম অপারেশনস ম্যানেজার নিয়োগ দেওয়ার মতো গুরুত্বপূর্ণ বিষয়েও। বর্তমান ম্যানেজার জাতীয় দলের সাবেক অধিনায়ক শফিকুল হকের মেয়াদও শেষ হয়ে যাবে আগামী ৩১ মার্চ।
অনেক দিন ধরেই ঝুলে থাকা বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিয়োগের ব্যাপারটিও আছে আজ আলোচ্যসূচিতে। এটা অবশ্য নতুন কিছু নয়। প্রধান নির্বাহী কর্মকর্তা নিয়োগসংক্রান্ত আলোচনা বোর্ড কর্মকর্তারা প্রায়ই বেশ উত্সাহ নিয়ে করেন। নিয়োগপ্রক্রিয়ার পেছনে খরচও এর মধ্যে যথেষ্টই করেছেন তাঁরা। তবে ফলাফল নিয়মিতই শূন্য।

No comments

Powered by Blogger.