ওয়ানডে ম্যাচ কমাতে বলছেন পন্টিং

ঘিঞ্জি ক্রিকেটসূচি নিঃশেষ করে দিচ্ছে—ক্রিকেটাররা মাঝেমধ্যেই এটা বলছেন। এর সঙ্গে একাত্মতা ঘোষণা করলেন রিকি পন্টিংও। সতীর্থ পিটার সিডল, বেন হিলফেনহস, ব্রেট লি, স্টুয়ার্ট ক্লার্ক, নাথান ব্র্যাকেনের ইনজুরির দিকে তাকিয়ে অস্ট্রেলিয়ার ক্রিকেট প্রশাসকদের কাছে একটা আবেদনও জানালেন অস্ট্রেলীয় অধিনায়ক, ‘খেলাটার বৃহত্তর স্বার্থেই ক্রিকেট অস্ট্রেলিয়ার উচিত এখন এক গ্রীষ্মে যত ওয়ানডে ম্যাচ হয়, সেটা অর্ধেকে কমিয়ে আনা।’
চলতি গ্রীষ্মে ১০টি ওয়ানডে খেলেছে অস্ট্রেলিয়া। পরের গ্রীষ্মের যে সূচি সম্প্রতি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ), তাতেও রয়েছে ১০টি একদিনের ম্যাচ।
‘২০১৫ ক্রিকেট বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়ায়, খেলাটার সর্বোচ্চ প্রসারের জন্য সম্ভাব্য সেরা পদ্ধতিতেই কাজ করতে হবে ক্রিকেট অস্ট্রেলিয়াকে। সীমিত ওভারের ক্রিকেটে এই বিশ্বকাপই যে এখনো সেরা আকর্ষণ, এ নিয়ে কোনো সন্দেহ নেই। এর অর্থ এই নয় যে, এক গ্রীষ্মেই ১০টি ওয়ানডে খেলতে হবে আপনাকে। পাঁচটি ওয়ানডে কি খেলা যায় না? আমি মনে করি না এটা খুব বড় ব্যবধান গড়ে দেবে’—ওয়ানডে কমিয়ে আনার পক্ষে যুক্তি পন্টিংয়ের।
অস্ট্রেলিয়ার ঘরোয়া বিগ ব্যাশ টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরুর আগেই অস্ট্রেলিয়ায় আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ হওয়া উচিত বলেও মনে করেন অস্ট্রেলিয়ার ক্রিকেট অধিনায়ক। আর এর পেছনে পন্টিংয়ের যুক্তি, এতে বেশি বেশি দর্শক আসবে মাঠে।
এদিকে আইপিএলের নিরাপত্তা নিয়ে আলোচনার জন্য অস্ট্রেলিয়ার আইপিএল ক্রিকেটাররা আজ অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (এসিএ) সঙ্গে আলোচনায় বসবেন। ৩১৩ ব্রিগেড এবং আল-কায়েদা হামলা চালাতে পারে—এমন আশঙ্কা থেকেই নিরাপত্তা পরামর্শক রেগ ডিকাসন ভারতে আইপিএল না খেলতে পরামর্শ দিয়েছেন এসিএকে।

No comments

Powered by Blogger.