আসছেন টেন্ডুলকার-ইশান্ত

ত্রিদেশীয় সিরিজের পরপরই দুই টেস্টের সিরিজ। তারই দল ঘোষণা করতে কাল বৈঠকে বসেছিলেন ভারতীয় নির্বাচকেরা। মাত্র ১৫ মিনিটেই দল চূড়ান্ত! বোঝাই যাচ্ছে ১৬ জনের দল ঘোষণা করতে মোটেও বেগ পেতে হয়নি তাঁদের।
বিশ্রাম শেষে টেস্ট দলে যোগ দিচ্ছেন শচীন টেন্ডুলকার। ওয়ানডে সিরিজে বাদ পড়া ইশান্ত শর্মাকেও নেওয়া হয়েছে দলে। শ্রীলঙ্কার গত ভারত সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলা সুদীপ তিয়াগিও ডাক পেয়েছেন। তিয়াগিসহ দলে পেসার চারজন। বাংলাদেশের কন্ডিশনের কথা ভেবে দলে রাখা হয়েছে তিন স্পেশালিস্ট স্পিনার হরভজন সিং, অমিত মিশ্র ও প্রজ্ঞান ওঝাকে। ব্যাটিং লাইনআপে ফিরেছেন রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণও। শ্রীলঙ্কা সিরিজের টেস্ট দল থেকে বাদ পড়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান সুব্রামানিয়াম বদ্রিনাথ। তবে তাঁর তামিলনাড়ু সতীর্থ মুরালি বিজয় টিকে গেছেন তৃতীয় ওপেনার হিসেবে। আর বিকল্প উইকেটকিপার হিসেবে আছেন দিনেশ কার্তিক।
ভারতীয় টেস্ট দল: মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), বীরেন্দর শেবাগ, রাহুল দ্রাবিড়, শচীন টেন্ডুলকার, ভিভিএস লক্ষ্মণ, যুবরাজ সিং, হরভজন সিং, জহির খান, শ্রীশান্ত, অমিত মিশ্র, প্রজ্ঞান ওঝা, ইশান্ত শর্মা, মুরালি বিজয়, দিনেশ কার্তিক ও সুদীপ তিয়াগি।

No comments

Powered by Blogger.