জাপানের প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়ে গুলিসহ চিঠি

জাপানের প্রধানমন্ত্রী ইউকিও হাতোইয়ামাকে গতকাল বৃহস্পতিবার হত্যার হুমকি দিয়ে গুলিসহ একটি চিঠি পাঠানো হয়েছে। এ ছাড়া প্রধানমন্ত্রীর রাজনৈতিক দল ডিপিজের সেক্রেটারি জেনারেলের কাছেও হত্যার হুমকি দিয়ে গুলিসহ চিঠি পাঠানো হয়। পুলিশ এ তথ্য জানিয়েছে। খবর এএফপির।
প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো চিঠিটি এক্স-রে যন্ত্রে পরীক্ষা করলে গুলি থাকার বিষয়টি ধরা পড়ে। কার্যালয়ের মুখপাত্র মন্ত্রিপরিষদের উপপ্রধান ইওরিহিসা মাতসুনোর বরাত দিয়ে বলেছেন, চিঠিটি না খুলে তা সরাসরি পুলিশের কাছে পাঠানো হয়। পুলিশ চিঠিটি খুলে তাতে গুলি থাকার বিষয়টি নিশ্চিত করে।
টোকিও পুলিশের মুখপাত্র বলেছেন, হাতোইয়ামার বামপন্থী দল ডেমোক্রেটিক পার্টি অব জাপানের (ডিপিজে) মহাসচিব ইচিরো ওজাওয়ার কার্যালয়েও চিঠি পাঠানো হয়েছে। এই চিঠিতেও গুলি ছিল। তা ছাড়া এই চিঠিতে ‘মৃত্যু’ ও ‘দ্য টার্গেট ইজ ওজাওয়া’ লেখা রয়েছে। তবে এসব চিঠি কে বা কারা পাঠিয়েছে অথবা কী উদ্দেশ্যে পাঠানো হয়েছে, সে সম্পর্কে কিছু জানা যায়নি।
গত সেপ্টেম্বরে হাতোইয়ামার সরকার ক্ষমতা গ্রহণের পর এ ধরনের হত্যার হুমকিসংবলিত আরও বেশ কয়েকটি চিঠি পাঠানো হয়। এর আগে ইচিরো ওজাওয়ার কার্যালয় ও বাড়ি, ক্ষমতাসীন দল ডিপিজের প্রধান কার্যালয় এবং টেলিভিশন চ্যানেল আসাহির কার্যালয়ে গুলিসহ চিঠি পাঠানো হয়।
রক্ষণশীলদের ৫০ বছরের শাসনের পর গত বছর ক্ষমতায় আসে হাতোইয়ামার নেতৃত্বাধীন বামপন্থী দল ডিপিজে।

No comments

Powered by Blogger.