‘সত্যিকারের মুক্তিযোদ্ধারা যেন সম্মানিত হন, সে চেষ্টা করা হবে’

সত্যিকারের মুক্তিযোদ্ধারা যেন সম্মানিত হন সে চেষ্টা করা হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই-আজম বীরপ্রতীক। তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের বিষয়টি সুরাহা করার জন্য সর্বাত্মক চেষ্টা করা হবে। সবাই যেন তাদের যুদ্ধের অবদানটা স্মরণীয়-বরণীয় করে রাখতে পারেন।

শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে খোয়াই নদীর ঝুকিপূর্ণ বাঁধ পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, তাদের ভাতা এখনো বন্ধ করা হয়নি। তবে এ বিষয়ে কাজ হচ্ছে। অনেক প্রক্রিয়ায় বাছাই করার জন্য চিহ্নিত করা হয়েছে। অনেক মামলা-মোকদ্দমা আছে। এগুলো নিষ্পত্তি করে প্রক্রিয়াগুলো চিহ্নিত করব। যারা সত্যিকার অর্থেই মুক্তিযোদ্ধা তারা সম্মানিত হবেন।

বন্যা পরিস্থিতি নিয়ে উপদেষ্টা বলেন, বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য কাজ হচ্ছে। এতে বিভিন্ন পেশার মানুষকে সম্পৃক্ত করা হবে। স্থানীয় জনসাধারণের সঙ্গে আলাপ-আলোচনা করে এ সমস্যা স্থায়ীভাবে সমাধানের চেষ্টা করা হবে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক প্রভাংশু সোম মহান, পুলিশ সুপার মো. রেজাউল হক খানসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা। 

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে খোয়াই নদীর ঝুকিপূর্ণ বাঁধ পরিদর্শন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই-আজম। ছবি : কালবেলা

No comments

Powered by Blogger.