মার্কিন মুলুকে এবার আদালতে ঢুকে বিচারককে খুন!

আদালতে ঢুকে বিচারককে খুন। হামলাকারী এক শেরিফ।  ঘটনাটি ঘটেছে মার্কিন মুলুকে কেন্টাকি রাজ্যের হুয়াইটেসবার্গের লেচার কান্ট্রি কোর্ট হাউসে। পুলিশ সূত্রে খবর, নিহত বিচারকের নাম কেভিন মুলিনস। কেন্টাকি রাজ্য পুলিশের মুখপাত্র ম্যাট গেহার্ট বলেছেন, আদালতে ঢুকে সোজা কেভিনের নিজস্ব চেম্বারে চলে যান শেরিফ শাওন স্টিনেস। এরপর বিচারকের সঙ্গে একান্তে কথা আছে বলে বাকিদের চেম্বার থেকে বাইরে যেতে অনুরোধ করেন। এরপরই তুমুল বাগবিতণ্ডা এবং শেষে হঠাত্‍-এ গুলির শব্দ! প্রায় সঙ্গে সঙ্গেই হাত তুলে বিচারকের চেম্বার থেকে বাইরে বেরিয়ে আসতে দেখা যায় শেরিফকে। তখনই তাকে গ্রেফতার করে পুলিশ।

জেলা বিচারক কেভিন মুলিন্সকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হলেও শেষ রক্ষা হয়নি। অভিযুক্ত স্টিনেসের  বিরুদ্ধে প্রথম ডিগ্রিতে হত্যার অভিযোগ আনা হয়েছে। কী কারণে বিচারককে হত্যা করা হলো তা এখনো স্পষ্ট নয় পুলিশের কাছে। গেহার্ট জানাচ্ছেন, বিচারককে গুলি করার সময় আদালতে প্রায় ৫০ জন কর্মকর্তা-কর্মচারী ছিলেন। তবে কেউ হতাহত হননি। ঘটনার পর ওই এলাকার একটি স্কুল বন্ধ করে দেওয়া হয়। এক্স হ্যান্ডেল পোস্টে ঘটনার তদন্ত করে সঠিক বিচারের আশ্বাস দিয়েছেন অ্যাটর্নি জেনারেল রাসেল কোলেম্যান।

দ্য অ্যাসোসিয়েটেড প্রেস(এপি)-এর খবর অনুযায়ী,  স্টিনেস গত সোমবার একটি ফেডারেল মামলায় বিস্ফোরক জবানবন্দি দিয়েছিলেন। তিনি বলেন, স্থানীয় একজন সাবেক ডেপুটি শেরিফ একজন নারীকে জেলের বাইরে রাখার বিনিময়ে মুলিনের চেম্বারে ছয় মাস ধরে তার সঙ্গে  যৌন সম্পর্ক স্থাপন করতে বাধ্য করেছিলেন। কেন্টাকির গভর্নর অ্যান্ডি বেসিয়ার সোশ্যাল মিডিয়ায় বিচারকের মৃত্যুর খবর শেয়ার করেছেন এবং লিখেছেন, এই পৃথিবীতে সহিংসতা বেড়ে গেছে এবং আমি প্রার্থনা করি আগামীকাল সবার জন্য ভালো হোক।

কেন্টাকি সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি লরেন্স বি. ভ্যানমেটার বলেছেন যে, তিনি এই সহিংসতা দেখে হতবাক এবং আদালতও যে নিরাপদ নয় তা এই খবর দেখেই বোঝা যায়।  গত বছরের অক্টোবরে মেরিল্যান্ড অঙ্গরাজ্যে নিজ বাড়িতে খুন হন আর এক বিচারক এন্ড্রু উইলকিনসন।

সূত্র: সিবিএস নিউজ

mzamin

No comments

Powered by Blogger.