গোপন চুক্তিতে মুক্তি মিলেছে প্রিন্স আলওয়ালিদ বিন তালালের

কিংডম হোল্ডিংয়ের শতকরা ৯৫ ভাগ শেয়ারের মালিক ও চেয়ারম্যান প্রিন্স আলওয়ালিদ বিন তালাল দুর্নীতির অভিযোগে প্রায় তিন মাস আটক ছিলেন। সরকারের সাথে গোপন চুক্তি করে মুক্তি পেয়েছেন তিনি। ব্লুমবার্গ টিভিকে দেয়া সাক্ষাতকারে তিনি এসব কথা বলেছেন।
তিনি বলেন, সরকার ও আমার মধ্যে নিশ্চিত বোঝাপড়া হয়েছে, গোপন চুক্তি হয়েছে। সেই চুক্তিকে আমি সম্মান করি। সরকারের সাথে এই চুক্তি এখনো চলমান। দেশের ভিতরে সার্বভৌম সম্পদের যে তহবিল আছে তার সাথে আভ্যন্তরীণ প্রকল্পে কাজ করার বিষয়ে আলোচনা হয়েছে। দেশে ব্যবসায় আমি বিনিয়োগ অব্যাহত রাখব। প্রিন্স আলওয়ালিদ বলেছেন, আমার আংকেল বাদশা সালমান ও কাজিন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের প্রতি আমার কোনো অসৎ উদ্দেশ্য নেই। ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান হলেন পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের চেয়ারম্যান। তার সাথে আলোচনা চলছিল সৌদি আরবের ভিতরে বিনিয়োগ নিয়ে। ফোর সিজনস হোটেলটি পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের অধীনে রেড সি প্রজেক্টের আওতায় আনার কথা হচ্ছিল।

No comments

Powered by Blogger.