হামলার দায় স্বীকার আইএসের-অনলাইন ডেস্ক



সংবাদ: অনলাইনে প্রকাশিত এক বিবৃতিতে আইএস দাবি করে, ‘বিস্ফোরক কোমরবন্ধনী পরে ও অস্ত্র হাতে নিয়ে আমাদের আট ভাই ফ্রান্সের বিরুদ্ধে সফল হামলা করেছে।’ এর আগে এ হামলার ঘটনায় আইএসকে দায়ী করেন ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ। তিনি বলেন, ‘স্বাধীন দেশ ফ্রান্সের ওপর সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেট এ হামলা চালিয়েছে।’

এম রহমান মুকুল
এখন আইএসের মুরব্বি তুর্কি, সৌদি, মার্কিনরা কী বলে আর কী করে, তা দেখার পালা। অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য বাংলাদেশের জন্য সতর্কতা জারি করে; আর এই হামলা বিষয়ে কিছুই জানে না? নাকি সিরিয়াকে ভাগ করে নেওয়ার নতুন কোনো ফর্মুলা?

জহিরুল ইসলাম
নিরীহ মানুষগুলোর প্রতি সমবেদনা জানাচ্ছি। তবে এই হামলার দায় ফ্রান্স ও পশ্চিমা বিশ্বের। তাদের দ্বিমুখী নীতির ফল এটা।

মিয়া মোহাম্মদ আবদুর রাজ্জাক
আইএস যুক্তরাষ্ট্রের তৈরি এবং তাদের দ্বারাই পরিচালিত। সম্প্রতি রাশিয়ার আক্রমণের কারণে তাদের যে ক্ষতি হয়েছে, তার প্রতিশোধ নিতে এবং রাশিয়াকে বেকায়দায় ফেলার জন্যই এই হামলা। স্বয়ং আরবরাও জানে না কারা এই আইএস, কোত্থেকে তাদের উত্থান। এখানে যুক্তরাষ্ট্র তাদের সেনাবাহিনী না পাঠিয়ে আইএস পাঠিয়েছে।

অয়ন
এখানে আসলে ধর্মের কোনো ভূমিকাই নেই। এটা ধর্মকে ব্যবহার করার রাজনীতি। কারা ট্রেনিং দিয়েছে, অস্ত্র দিয়েছে আইএসকে? কারা ওদের থেকে তেল কিনছে? কোন দেশ দিয়ে আইএসের রিক্রুটরা আসছে?

মো. শাহাদাত হোসাইন
যদি দেখি ইউরোপে অভিবাসীবিরোধী মনোভাব বাড়ছে, তবে বুঝতে হবে পশ্চিমারা ছক করে হামলা চালিয়েছে।

No comments

Powered by Blogger.