এবার কেএফসিতে ইঁদুর ভাঁজা!

ফাস্টফুডের জন্য বিখ্যাত হচ্ছে কেএফসি। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে কেএফসি একটি জনপ্রিয় প্রতিষ্ঠান। কিন্তু খাবারের মানের প্রশ্নে বিভিন্ন সময়ে আলোচিত হয়েছে এ প্রতিষ্ঠানটি। এর আগে চিকেন ফ্রাইয়ের সঙ্গে তেলাপোকা নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। এবার ‘ফ্রায়েড ইঁদুর’ পরিবেশন করে আবারো আলোচনায় আসে। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রেরই ক্যালিফোর্নিয়ায়। সেখানে কেএফসি থেকে ফ্রায়েড চিকেনের পরিবর্তে ফ্রায়েড ইঁদুর দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।
জানা যায়, বুধবার ক্যালিফোর্নিয়ার উইলমিংটনের বাসিন্দা ডিভোরিজ ডিক্সন চিকেন ফ্রাইয়ের অর্ডার দিয়ে কেএফসি থেকে কেনা খাবারের বাক্স খুলে দেখতে পান ফ্রায়েডের সঙ্গে ইঁদুরের মতো একটি লেজ। সন্দেহ হলে ভালোভাবে খুঁটিয়ে দেখার পর তিনি নিশ্চিত হন কেএফসি তাকে ইঁদুর ভাজা দিয়েছে।
এতে তিনি জোরালো দাবি করে ফেইসবুক ইঁদুর ভাজার ছবি ও ভিডিওসহ একটি পোস্ট দেন। সেখানে তিনি সবাইকে ফাস্টফুড খাওয়া থেকে বিরত থাকারও আহ্বান জানান।

তিনি লিখেছেন, শক্ত এবং রাবারের মতো বস্তুটি দেখে তা ভালোভাবে পরীক্ষা করি আমি। পরে দেখি এটি লেজসহ ইঁদুরের আকৃতির একটি ইঁদুর ভাঁজা। ১০ জুন তিনি খাবারের বাক্সে ওই জিনিস পাওয়ার পরপরই কেএফসি স্টোরে ফিরে গিয়ে বিষয়টি জানান।
এ দিকে এ ঘটনায় কেএফসির পক্ষ থেকে একটি বিবৃতি দেওয়া হয়। এতে ভাজা মুরগিকে ডিক্সনের ‘ইঁদুর’ দাবি নাকচ করে বলা হয়, অনুসন্ধানে ডিক্সনের দাবির কোনো প্রমাণ পায়নি তারা।
প্রতিষ্ঠানের একজন মুখপাত্র বলেন, বিশ্বজুড়ে আমাদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের মূল লক্ষ্য। আমরা সবসময়ই এ ধরনের অভিযোগ গুরুত্ব দিয়ে গ্রহণ করি।

No comments

Powered by Blogger.