মাত্র ১৬০০ টাকা কেড়ে নিতে...

মাত্র ১ হাজার ৬০০ টাকা কেড়ে নিতে তৈরি পোশাক কারখানার একজন শ্রমিককে ছিনতাইকারীরা হত্যা করেছে বলে জানিয়েছে পুলিশ। গত রোববার গভীর রাতে রাজধানীর সায়েদাবাদ এলাকায় এ ঘটনা ঘটে।
নিহত পোশাকশ্রমিকের নাম নুরুল আলম (২৪)। গ্রামের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে। এ ঘটনায় জড়িত সন্দেহে আলমগীর ও বাবু নামে দুই তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। লাশ উদ্ধার করে সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের (মিটফোর্ড) মর্গে পাঠিয়েছে পুলিশ।
যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) মাহবুব আলম জানান, সায়েদাবাদের জনপদ মোড় এলাকায় রোববার রাতে নুরুল আলমের মৃতদেহ পড়ে ছিল। তখন তাঁর পরিচয় জানা যায়নি। পরে তাঁর সঙ্গে থাকা কাগজপত্র থেকে স্বজনদের খোঁজ মেলে। খবর দেওয়া হলে নুরুল আলমের বড় ভাই মামুনুল ইসলাম এসে লাশ শনাক্ত করেন। স্বজনেরা জানান, নুরুল গাজীপুরের পারটেক্স গার্মেন্টসে কাজ করতেন। গ্রামের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে যাওয়ার জন্য বাস ধরতে রাত দুইটার দিকে তিনি সায়েদাবাদ বাস টার্মিনালের দিকে যাচ্ছিলেন।
যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনী শংকর কর বলেন, ঘটনার পরপরই পুলিশ আলমগীর ও বাবু নামে দুজনকে গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে হত্যায় ব্যবহৃত দুটি ছুরিও উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারাই ১ হাজার ৬০০ টাকা ছিনতাই ও ছুরিকাঘাতের কথা পুলিশকে জানিয়েছে। তারা পলাতক অপর ছিনতাইকারীর নাম-পরিচয়ও বলেছে, পুলিশ তাকে ধরতে অভিযান শুরু করেছে।
পুলিশ জানায়, জনপদ মোড় এলাকায় তিনজন ছিনতাইকারী নুরুল আলমের পথরোধ করে। এরপর ছিনতাইকারীরা তাঁর বুকে-পেটে ছুরিকাঘাত করে সঙ্গে থাকা ১ হাজার ৬০০ টাকা কেড়ে নিয়ে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে নুরুলের রক্তাক্ত মৃতদেহ উদ্ধার করে পুলিশ।
নুরুল আলমের বড় ভাই মামুনুল জানান, তিন ভাই ও এক বোনের মধ্যে নুরুল দ্বিতীয়। বাবার নাম ইউনুছ মিয়া। দেড় বছর আগে বিয়ে করেছেন নুরুল।

No comments

Powered by Blogger.