মৈত্রী এক্সপ্রেস ট্রেনে ককটেল হামলা- চার সদস্যের তদন্ত কমিটি গঠিত

মৈত্রী ট্রেনে বোমা হামলার পর পুলিশ ট্রেনটি পরিদর্শন করে
পাবনার ঈশ্বরদী স্টেশনের লোকোশেড ইয়ার্ডে কলকাতা থেকে ঢাকাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনে গতকাল রোববার বিকেল পৌনে ৩টার দিকে ককটেল হামলা চালিয়েছে অজ্ঞাত ব্যক্তিরা। তবে এতে কেউ হতাহত হয়নি।
মৈত্রী ট্রেনের চালক মিজানুর রহমান জানান, কলকাতা থেকে ঢাকা যাওয়ার সময় ঈশ্বরদী রেলওয়ে স্টেশনে ট্রেনটি বেলা ২টার দিকে থামানো হয়। ঈশ্বরদী থেকে বেলা ৩টার দিকে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার পরপরই স্টেশনের কাছাকাছি ফতে মোহাম্মদপুর গোরস্থানসংলগ্ন এলাকায় ট্রেনের ইঞ্জিন ল্য করে পরপর তিনটি বোমা নিপে করে অজ্ঞাত ব্যক্তিরা। ঈশ্বরদী রেলওয়ে থানার ওসি হুমায়ুন কবির ও ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিমান কুমার দাশ এ তথ্য নিশ্চিত করে জানান, বেলা ২টা ৫০ মিনিটে কলকাতা থেকে ছেড়ে আসা ঢাকাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনটি ঈশ্বরদী স্টেশন থেকে লোকোশেড ইয়ার্ডের কাছে পৌঁছালে দুর্বৃত্তরা ট্রেনের ইঞ্জিন লক্ষ্য করে তিনটি ককটেল নিক্ষেপ করে। এতে ইঞ্জিন আগুন ধরে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে সক্ষম হয়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।
এদিকে রেলওয়ে সূত্র জানায়, ট্রেনটি লোকোশেড থেকে স্টেশনে ফিরিয়ে আনার পর পরীক্ষা-নিরীক্ষা শেষে ইঞ্জিন পরিবর্তন করে ট্রেনটি আবার বিকেল ৪টা ১০ মিনিটে ঢাকায় পাঠানো হয়েছে। ঈশ্বরদী রেলওয়ে স্টেশন মাস্টার আবদুল হামিদ ও পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) মো: মোশাররফ হোসেন জানান, আগুনে ইঞ্জিনের বেশ কিছু অংশ পুড়ে যায়। পরে ইঞ্জিন বদল করে প্রায় দুই ঘণ্টা পর ঈশ্বরদী থেকে মৈত্রী ট্রেনটি আবার ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।  পাবনার পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, ককটেল নিক্ষেপকারীদের ধরতে অভিযান পরিচালনা করা হবে। এ ঘটনায় পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) শফিকুল ইসলামকে আহ্বায়ক করে চার সদস্যবিশিষ্ট তদন্ত টিম গঠন করা হয়েছে।

No comments

Powered by Blogger.