প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সংবাদ সম্মেলনে গণমাধ্যমের মুখোমুখি হবেন। বিকাল ৪টায় গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। তিন দিনের সরকারি সফর শেষে বৃহস্পতিবার কুয়ালালামপুর থেকে ঢাকা ফিরেছেন তিনি। আজ সংবাদ সম্মেলনে নেপালে সার্ক সম্মেলন এবং মালয়েশিয়া সফর নিয়ে কথা বলবেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মোহাম্মদ নাজিব বিন তুন হাজী আবদুল রাজাকের আমন্ত্রণে সে দেশ সফরে যান। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিআইপি ফ্লাইটটি বেলা ১টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিকী এবং ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। মালয়েশিয়া সফরকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়। বুধবার বিকালে মালয়েশিয়ার প্রশাসনিক রাজধানী পুত্রজায়ার পারদোনা স্কয়ারে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক শেষে দুদেশের মধ্যে জনশক্তি রফতানি, পর্যটন, শিল্প ও সংস্কৃতি খাতে একটি চুক্তি, দুটি সমঝোতা স্মারক ও একটি প্রটোকলসহ ৪টি চুক্তি স্বাক্ষরিত হয়। এগুলো হচ্ছে দুদেশের মধ্যে ভিসা শর্তাবলীর অংশবিশেষের বিলোপন, পর্যটন খাতে একটি, সংস্কৃতি, শিল্প ও ঐতিহ্য খাতে ১টি এবং শ্রমিকদের কর্মসংস্থান সম্পর্কিত ২০১২ সালের সমঝোতা স্মারকের সংশোধনী প্রটোকল।
প্রধানমন্ত্রী বুধবার সকালে গ্র্যান্ড হায়াত হোটেলের বলরুমে বাংলাদেশে বিনিয়োগ ও বাণিজ্য সুবিধা শীর্ষক এক সংলাপে যোগ দেন। একই দিনে তিনি সেরি পারদোনায় মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে নাজিব রাজাক আয়োজিত নৈশভোজে যোগ দেন। মঙ্গলবার রাতে শেখ হাসিনা গ্র্যান্ড হায়াত হোটেলে তার সম্মানে প্রবাসী বাংলাদেশীদের এক সংবর্ধনায় যোগ দেন। একই দিন সন্ধ্যায় মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ও মালয়েশিয়ার গাড়ি প্রস্তুতকারক প্রোটনের নবনিযুক্ত চেয়ারম্যান মাহাথির মোহাম্মদ বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

No comments

Powered by Blogger.