সাত জেলায় আজ ঈদ

সৌদি আরবের সঙ্গে মিল রেখে আজ দেশের সাতটি জেলায় পবিত্র ঈদুল আজহা পালিত হচ্ছে।  চাঁদপুর, পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা, চট্টগ্রামের সীতাকু- ও পটিয়া উপজেলা, সাতক্ষীরা,  ভোলায় লালমনিরহাটের কালিগঞ্জ ও দিনাজপুরের চিরিবন্দরে ঈদুল আজহা উদযাপিত হচ্ছে।

লালমনিরহাটে তিন গ্রামে  আজ ঈদ
সৌদি আরবের সঙ্গে মিল রেখে লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার সুন্দ্রাহবি মৌজার হাড়িশ্বরের মুন্সিপাড়া, চন্দ্রপুরের বালাপাড়া ও পানিখাওয়ার ঘাট গ্রামে পৃথক তিনটি জামাতে সহস্্রাধিক মুসল্লি আজ ঈদুল আজহার নামাজ আদায় করেন।
হাড়িশ্বর মুন্সিপাড়া গ্রামের ঈদগাহ মাঠের সভাপতি মওলানা আব্দুল আজিজ ও জামাতের খতিব মওলানা ইমান আলী বলেন, সৌদি আরবের সঙ্গে মিল রেখে একইদিনে  বিগত ৪ বছর ধরে এলাকায় ঈদুল আজহা, ঈদুল ফিতর, শবে-কদর, শবে মেরাজসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান পালন করছেন।
দিনাজপুরে ১৪টি গ্রামে  আজ ঈদ
সৌদি আরবের সঙ্গে মিল রেখে বিগত কয়েক বছরের মতো এবারও দিনাজপুরের ১৪টি গ্রামে পালিত হচ্ছে  পবিত্র ঈদুল আযহা। আজ সকাল সোয়া ৮টায় দিনাজপুর শহরের ডেফোডিল কমিউনিটি সেন্টারে ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত হয়। এই জাময়াতে শতাধিক মুসল্লী অংশ নেয়।
এছাড়াও চিরিরবন্দর উপজেলার নশরতপুর,বারো জামায়াত চত্বর,সাইতারা রাবার ড্যাম,কাহারোল উপজেলার মুকুন্দপুর,রসুলপুর ও বিরামপুর উপজেলার কয়েকটি স্থানে পৃথকভাবে পবিত্র ঈদুল আযহা উদযাপিত হচ্ছে।  পরে পশু কোরবানি দেন তারা।
চাঁদপুরে ৪০ গ্রামে আজ ঈদ
সৌদি আরবের সঙ্গে মিল রেখে চাঁদপুরের ৪০ গ্রামে আজ ঈদুল আজহা উদ্যাপিত হচ্ছে। গ্রামের কয়েক হাজার মুসল্লি সকালে বিভিন্ন জায়য়গায় ঈদুল আজহার নামাজ আদায় করেন। পরে তাঁরা পশু কোরবানি দেন।
পিরোজপুরে ছয় গ্রামে আজ ঈদ
পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার সাপলেজা ইউনিয়নের ছয় গ্রামে আজ ঈদ উদ্যাপন করা হচ্ছে। সকাল নয়টায় সাপলেজার ভাইজোড়া গ্রামের খোন্দকার বাড়ি ও সাে নয়টার দিকে কচুবাড়িয়া গ্রামের হাজি ওয়াহেদ আলী হাওলাদার বাড়িতে ঈদের দুটি জামাত অনুষ্ঠিত হয়। সাপলেজা ইউনিয়নের পূর্ব সাপলেজা, ভাইজোড়া, কচুবাড়িয়া, খেতাছিঁড়া, বাদুরতরী ও চড়কগাছিয়া গ্রামের কয়েক হাজার মানুষ অনেক দিন ধরে সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা, ঈদ পালন করে আসছেন।
সীতাকুণ্ডে
চট্টগ্রামের সীতাকুণ্ডে উপজেলার বারবণ্ডে ও বাঁশবাড়িয়া ইউনিয়নের শতাধিক পরিবার আজ ঈদুল আজহা উদ্যাপন করছেন। সকাল নয়টায় সীতাকু-ের রহমতেরপাড়া গ্রামে জাহাঁগিরিয়া জামে মসজিদে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়।
পটিয়া ৬০ গ্রামে আজ ঈদ
দক্ষিণ চট্টগ্রামের পটিয়ার ৬০টি গ্রামে পবিত্র ঈদুল আজহা উদ্যাপিত হচ্ছে। আজ সকাল নয়টায় জাহাঁগিরিয়া শাহ্ সুফি মমতাজিয়া দরবার শরিফ প্রাঙ্গণে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।
সাতক্ষীরায় ১০ গ্রামে আজ ঈদ
সাতক্ষীরা সদর, তালা, কলারোয়া ও আশাশুনি উপজেলার ১০টি গ্রামে ঈদুল আজহা উদ্যাপন করা হচ্ছে। আজ সকালে সাতক্ষীরার শহীদ আবদুর রাজ্জাক পৌর মিলনায়তনে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।
ভোলায় ১০ গ্রামে আজ ঈদ
ভেলার ১০টি গ্রামের মানুষ আজ শনিবার ঈদ উদ্যাপন করছেন। জেলার বোরহানউদ্দিন উপজেলার চারটি, তজুমদ্দিন উপজেলার তিনটি, লালমোহন উপজেলার দুটি এবং চরফ্যাশনের একটি গ্রামে ঈদ উদ্যাপিত হচ্ছে।

No comments

Powered by Blogger.