‘চলচ্চিত্রের চরিত্রের আবেদন মানুষের মনে দীর্ঘদিন বিরাজ করে’

ঈদের একাধিক নাটকের কাজ নিয়ে গত দুই মাস ব্যস্ত সময় পার করেছেন চলতি সময়ের ব্যস্ত অভিনেত্রী মৌসুমী হামিদ। শুধু তাই নয়, এই সময়ে চলচ্চিত্রের শুটিংও করেছেন তিনি। দুই পর্দার কাজ নিয়ে ভোর থেকে গভীর রাত পর্যন্ত ক্যামেরার সামনে এখনও দাঁড়াতে হচ্ছে তাকে। অনন্য মামুনের ‘ব্ল্যাকমেইল’ ছবির শুটিং শেষ করেছেন তিনি। সেই ছবিতে বেশ গ্ল্যামারাস মৌসুমীকে দেখা যাবে। এদিকে কয়েক দিন ধরেই সাফিউদ্দিন সাফি পরিচালিত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী-২’-এর শুটিং নিয়েও ব্যাপক ব্যস্ত এই অভিনেত্রী। এরই মধ্যে ছবির কিছু দৃশ্যের শুটিংয়ে অংশ নিয়েছেন তিনি। এ ছবিতে তাকে প্রথমবারের মতো দেখা যাবে শাকিব খানের বিপরীতে। এখানে আরও অভিনয় করছেন জয়া আহসান। এ ছবিতেও গ্ল্যামারাসভাবেই উপস্থাপন করা হয়েছে মৌসুমীকে। চরিত্রের প্রয়োজনে খোলামেলাও হয়েছেন কিছু দৃশ্যে। এ ছবিটি নিয়ে বেশ ফুরফুরে মেজাজে রয়েছেন তিনি। এরই মধ্যে ছবির শুটিং হয়েছে টঙ্গীসহ বিভিন্ন মনোরম লোকেশনে। জয়া, শাকিব খানদের মতো শীর্ষ তারকার সঙ্গে অভিনয় করার অভিজ্ঞতা ভালই উপভোগ করছেন। শুটিংয়ের পাশাপাশি বেশ মজাও করছেন তিনি। ছবির লোকেশন থেকেই সেলফি তুলে ফেসবুকে আপলোড করছেন। এ ছবিতে কাজ করা প্রসঙ্গে মৌসুমী হামিদ বলেন, ‘ব্ল্যাকমেইল’-এ আমি কাজ করেছি মিলন ভাইয়ের বিপরীতে। অনেক গুণী অভিনেতা তিনি। তার সঙ্গে কাজ করে অনেক কিছু শিখেছি। এবার ‘পূর্ণদর্ঘ্য প্রেম কাহিনী-২’ ছবিতে আমি কাজ করছি জয়া আপু ও শাকিব ভাইয়ের মতো শীর্ষ অভিনয় শিল্পীর সঙ্গে। এটা আমার জন্য বড় পাওয়া। তাছাড়া সাফিউদ্দিন সাফি ভাইও অনেক গুণী নির্মাতা। সব মিলিয়ে গুণী মানুষদের সংস্পর্শটা উপভোগ করছি আমি। অনেক কিছু শেখার, জানার ও বোঝার চেষ্টা করছি। সময়টা ব্যস্ততার মধ্য দিয়ে গেলেও অনেক অভিজ্ঞতা অর্জন করার সুযোগটা হচ্ছে। এ ছবির কাহিনী থেকে শুরু করে সবকিছুই আমার নিজের কাছে অনেক বেশি ভাল লেগেছে। ছবিটি নিয়ে আমি দারুণ আশাবাদী। আশা করছি দর্শকদের ভাল লাগবে। এদিকে মৌসুমী অভিনীত বেশ ক’টি ছবির কাজ শেষ হলেও সেগুলো এখন রয়েছে মুক্তি প্রতীক্ষায়। মৌসুমী নিজেও অপেক্ষা করছেন বড়পর্দায় নিজেকে দেখার। এর মধ্যে ঈদের পরই ‘ব্ল্যাকমেইল’ ছবিটির মুক্তির তারিখ নির্ধারণ হবে। পাশাপাশি পূর্ণোদ্যমে কাজ শুরু হবে ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী-২’-এর। চলচ্চিত্রের বাইরে গত দু’মাসে ঈদের হাফডজনেরও বেশি নাটকে অভিনয় করেছেন মৌসুমী হামিদ। তবে কাজের ব্যস্ততার ফলে কোন কোনটির নামও ভুলে গেছেন তিনি। নাটক ও একই সঙ্গে চলচ্চিত্রের শুটিং নিয়ে ব্যস্ততা প্রসঙ্গে মৌসুমী বলেন, আমি এখনও শিখছি। ভিন্ন ভিন্ন চরিত্রে কাজ করে নিজেকে একটু ঝালিয়ে নিচ্ছি। এই শেখাটাই আমার কাছে সবচেয়ে বড়। দুই পর্দাতেই এখন কাজ করছি। তবে বড়পর্দাতেই সামনে নিয়মিত হওয়ার ইচ্ছা রয়েছে। কারণ, চলচ্চিত্রের চরিত্রের আবেদন মানুষের মনে দীর্ঘদিন বিরাজ করে।

No comments

Powered by Blogger.