১৮ দলের ১০৯ নেতাকর্মী গ্রেফতার

নাশকতার অভিযোগ ও আশঙ্কায় বুধ এবং বৃহস্পতিবার পর্যন্ত ১৮ দলের ১০৯ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। প্রতিনিধিদের পাঠানো খবর :
কেশবপুর (যশোর) :পাঁজিয়া ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি মাহাবুবুর রহমান, সাগরদাঁড়ি ইউনিয়ন বিএনপি নেতা মজনুর রহমান সানাসহ ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
শেরপুর (বগুড়া) :উপজেলার আড়ংশালইল গ্রামের শহিদুল ইসলাম, কাজেম উদ্দিন, ওসমান আলী, আবদুল করিম, ইসমাইল হোসেন, শাহ আলম, আইয়ুব আলী, আবদুল মান্নান ও সাগরপুর গ্রামের কান্দু চন্দ্রকে গ্রেফতার করা হয়েছে।
সাদুল্যাপুর (গাইবান্ধা) :উপজেলার জামায়াতকর্মী গিয়াসউদ্দিন ওরফে সাদা মিয়াকে বুধবার রাতে পুলিশ আটক করেছে।
রামগঞ্জ (লক্ষ্মীপুর) :রামগঞ্জ উপজেলায় ওমর ফারুক নামে বিএনপির এক নেতাকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।
বাঘা (রাজশাহী) :বাঘায় বেড় হাবাসপুর গ্রামের শিবির কর্মী মাইনুল, তোফাজ্জল, হরিপুর গ্রামের সাহবাজ ও তুলসীপুর গ্রামের বিএনপি কর্মী লোকমানকে পুলিশ গ্রেফতার করেছে।
কমলনগর (লক্ষ্মীপুর) :বিএনপি ও জামায়াত-শিবিরের পাঁচ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। তারা হলো, চরফলকন এলাকার বিএনপি নেতা গিয়াসউদ্দিন নীরব, জামায়াত নেতা কামাল হোসেন, ছাত্রদল কর্মী জাহাঙ্গীর আলম এবং চরজাঙ্গালিয়া এলাকার শিবির কর্মী মো. ইউছুফ ও জাফর আহাম্মদ।
ভালুকা (ময়মনসিংহ) :ভালুকা মডেল থানা পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ছাত্রদলের ৮ নেতাকর্মীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো_ রনি খান, আবুল হোসেন, শেখ বোরহান উদ্দিন, আহাত, রাহাদ, জাহাঙ্গীর হোসেন, মুনসুর ও আইনুদ্দিনকে।
নীলফামারী :ডিমলায় জামায়াতের তিন কর্মীকে গ্রেফতার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তারা হলো- মোস্তাফিজুর রহমান, আলমগীর হোসেন ও ওসিয়ার রহমান।
নাটোর :অবরোধ সমর্থকরা শহরের তেবাড়িয়া বাইপাস সড়কে অন্তত ১৭টি গাড়ি ভাংচুর করে। অন্যদিকে বুধবার রাতে পুলিশ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫ বিএনপিকর্মীকে আটক করে।
লক্ষ্মীপুর :১৮ দলীয় জোটের ১১ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলো- মো. ইদ্রিস, আবদুল মান্নান ওরফে মান্না, শাহাদাৎ হোসেন, ওমর ফারুক, তসলিম উদ্দিন, আবু সাইদ, কামাল হোসেন, মো. জাহাঙ্গীর আলম, ইউছুফ, জাফর আহমেদ ও গিয়াস উদ্দিন নিরব।
শেরপুর :৫ বিএনপি-জামায়াত নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলো- ইথুন মিয়া, সিরাজুল ইসলাম, আবদুল বারেক, জালাল মিয়া ও মজিবর রহমান।
নওগাঁ :বিক্ষোভ মিছিল ও ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে ১৮ দলীয় জোট জেলা শাখার নেতৃবৃন্দ। মো. সামসুজ্জোহা খানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জাহিদুল ইসলাম ধলু, লে. কর্নেল (অব.) আবদুল লতিফ খান প্রমুখ।
নড়াইল :নড়াইলে রুহুল আমিন নামে ছাত্রদলের এক কর্মীকে পুলিশ গ্রেফতার করেছে। তার বাড়ি সদর উপজেলার সীমাখালী গ্রামে।
কুড়িগ্রাম :কুড়িগ্রামের ১০টি থানা এলাকা থেকে বিএনপি-জামায়াত-শিবিরের ৪৩ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। তার মধ্যে সদর থানায় ১২, উলিপুরে ৫, রাজারহাটে ৪, ফুলবাড়ীতে ৪, নাগেশ্বরীতে ৬, ভূরুঙ্গামারীতে ৪, কঁচাকাটায় ২, চিলমারীতে ২, রাজীবপুরে ১ এবং রৌমারী থানায় ৩ জনকে গ্রেফতার করা হয়।
বাগেরহাট :কচুয়ায় ৪ জনকে আটক করেছে পুলিশ। তারা হলো- এসকেন্দার হাওলাদার, মিজানুর রহমান মজনু, ইউসুব শেখ ও একরামুল হক।
জয়পুরহাট :জয়পুরহাটের দুর্গাদহ এলাকায় অবরোধকারীরা দোয়ানি রোডে আলু বোঝাই একটি ট্রাক পুড়িয়ে দেয়।
বরগুনা :বিএনপি কর্মী মোস্তফা কামালকে গ্রেফতার করেছে পুলিশ।
মুক্তাগাছা (ময়মনসিংহ) :৫ নেতাকর্মীকে বুধবার রাতে পুলিশ গ্রেফতার করে। তারা হলেন_ মানিক মিয়া, রাজিব মিয়া, কালো মিয়া, মেজবাহ উদ্দিন সোহেল ও রুহুল আমীন।

No comments

Powered by Blogger.