সম্ভাবনাময়ী দলে উপমা

অভিনয় করেন বেছে বেছে। নাটকের গল্পের গভীরতা আর চরিত্রের বলিষ্ঠতা মেপে। তাই সংখ্যা বিবেচনায় ব্যস্ত অভিনেত্রী নন উপমা। তবে অভিনয় নৈপুণ্যে সম্ভাবনাময়ীদের দলে নাম লিখিয়েছেন ইতিমধ্যেই।
তার অভিনয়ে এ যাবত প্রচার হওয়া সব নাটকেই সুঅভিনয়ের স্বাক্ষর রেখেছেন এ অভিনেত্রী। অল্প সময়ের ক্যারিয়ারে উপমা অভিনীত নাটকগুলোর মধ্যে রয়েছে ‘তুমি যেমনি হও আমি তোমাকে ভালবাসি’, ‘পূর্বা’, ‘বৃষ্টি ও সাদা টয়োটা’, ‘কালো কম্বল’, ‘ছায়ামুখোশ’, টেলিফিল্ম ‘নিয়তির খেলা’ প্রভৃতি। এসবের ধারাবাহিকতায় গত বুধবার একটি ভিন্ন রকমের ধারাবাহিক নাটকে উপমা উপস্থিতি ঘটিয়েছেন মাছরাঙা টেলিভিশনের পর্দায়।
নাটকটির নাম ‘জননী ৭১’। এটি মাছরাঙায় প্রচার চলতি ‘মা’ ধারাবাহিকের একটি পর্ব। মনিরুজ্জামানের রচনা ও রাজু খানের পরিচালনায় প্রচার হয় রাত ৯টা ২০ মিনিটে। নাটকটিতে উপমা অভিনয় করেছেন একটি টিভি চ্যানেলের অনুষ্ঠান উপস্থাপকের চরিত্রে। এ চরিত্রে যথাযথ অভিনয় নৈপুণ্যে প্রশংসিত হয়েছেন উপমা। তিনি বলেন, ব্যতিক্রমী একটি গল্পকে ঘিরে বিস্তৃত হয়েছে নাটকটি। আমার চরিত্রটিও বেশ। প্রচার হওয়ার পর অনেকেই ফোন করে আমার অভিনয়ের প্রশংসা করেছেন। শুনে বেশ ভাল লেগেছে। সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা পেয়েছি। এদিকে চলতি সময়ে উপমার অভিনয়ে দুই বাংলার যৌথ প্রযোজনায় নির্মিত একটি নাটক প্রচার হচ্ছে। ‘নদী দিকহারা’ নামের এ ধারাবাহিক নাটকটি একসঙ্গে প্রচার হচ্ছে ওপার বাংলার রূপসী বাংলা এবং  এপার বাংলার চ্যানেল আইতে। সাহিত্যনির্ভর এ ধারাবাহিকটিতে উপমা অভিনয় করছেন জয়া নামের একটি চরিত্রে। যে চরিত্রটি ইতিমধ্যে উপমার সুঅভিনয় সুবাদে দর্শক মহলে ভাললাগা তৈরি করেছে।

No comments

Powered by Blogger.