থার্টি ফার্স্টে মুক্তার দ্বিতীয় একক

নতুন বছর উপলক্ষে নিজের নতুন একক অ্যালবাম নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন এ প্রজন্মের কণ্ঠশিল্পী মুক্তা মজুমদার। এটি তার ক্যারিয়ারের দ্বিতীয় একক। সময়ের আলোচিত ৮ সুরকারের সুরে এই অ্যালবামটি সাজিয়েছেন তিনি।
অ্যালবামের নাম রাখা হয়েছে তার নিজের নামেই, অর্থাৎ ‘মুক্তা’। সিডি চয়েজের ব্যানারে ৩১শে ডিসেম্বর থার্টি ফার্স্টে প্রকাশ পাবে অ্যালবামটি। এদিকে মুক্তার প্রথম একক প্রকাশিত হয়েছিল ২০০৯ সালে। সেটি ছিল একটি ক্লাসিক্যাল আধুনিক গানের অ্যালবাম। এরপর দীর্ঘ তিন বছর ধরে নিজের এই আধুনিক গানের অ্যালবামের কাজ গুছিয়েছেন তিনি। বাংলাদেশের বাইরে ভারতের সংগীত পরিচালকও কাজ করেছেন তার এই অ্যালবামে। মুক্তার এই অ্যালবামে গান রয়েছে মোট ৯টি। সব ধরনের গানই রাখার চেষ্টা করা হয়েছে এখানে। তার এই অ্যালবামের গানগুলোর সংগীতায়োজকরা হলেন- ফুয়াদ, আরফিন রুমি, মাহমুদ সানী, তানভীর তারেক, তৌসিফ, জেকে, সুমন কল্যাণ এবং ভারতের রকেট মণ্ডল। অ্যালবামে গান লিখেছেন- কবির বকুল, অনুরূপ আইচ, তানভির তারেক, জাহিদ আকবর, উৎপল, প্রিন্স আলম, এমদাদ, তৌসিফ প্রমুখ। অ্যালবামে একটি দ্বৈত গান মুক্তা মজুমদার গেয়েছেন আরফিন রুমির সঙ্গে। খুব শিগগিরই এই গানটির একটি মিউজিক ভিডিও করা হবে বলেও জানিয়েছেন মুক্তা।

অন্যদিকে পর্যায়ক্রমে এই অ্যালবামের আরও দু-একটি গানের মিউজিক ভিডিও করার পরিকল্পনাও রয়েছে তার। এদিকে বাজারে ছাড়ার পর পরই অ্যালবামের একটি জমকালো প্রকাশনা উৎসবও করবেন বলে তিনি জানিয়েছেন। নিজের এই অ্যালবাম প্রসঙ্গে মুক্তা মজুমদার বলেন, আমি অনেক সময় নিয়ে আস্তে ধীরে এই অ্যালবামের কাজ করেছি। এ সময়ের আলোচিত সংগীত পরিচালক ও গীতিকাররা এই অ্যালবামে কাজ করেছেন। গায়কীর দিক দিয়েও প্রতিটি গানেই নিজেকে ব্যতিক্রমভাবে উপস্থাপনের চেষ্টা ছিল। অবশেষে অ্যালবামটি একটি ভাল দিনে প্রকাশ পাচ্ছে। এটা থার্টি ফার্স্টে শ্রোতাদের জন্য আমার পক্ষ থেকে উপহার। এখন অ্যালবামের গানগুলো শ্রোতাদের ভাল লাগলেই আমার সার্থক।

No comments

Powered by Blogger.