ওবামা-রমনি দুই ভাই!

বারাক ওবামা ও মিট রমনির মধ্যে গত মঙ্গলবার পর্যন্ত প্রতিদ্বন্দ্বিতার সম্পর্ক ছিল। প্রেসিডেন্ট নির্বাচনকে ঘিরেই তৈরি হয় এ সম্পর্কের। তবে নির্বাচনের ফলের পর দুজনের বৈরী সম্পর্কের ইতি ঘটে। রমনি অভিনন্দন জানান ওবামাকে। এরপরই তাঁরা ভাই হয়ে গেলেন! শুনতে অবাক লাগলেও বাস্তবে তাই ঘটেছে। কেনিয়ায় গত বুধবার যমজ সন্তান জন্ম দিয়েছেন মিলিসেন্ত ওউয়র নামের এক নারী।


তিনি সন্তানদের একজনের নাম রাখেন ওবামা, আরেকজনের রমনি। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনকে স্মরণীয় করে রাখতে এ কাজ করেছেন বলে তিনি জানান।
কেনিয়ার স্ট্যান্ডার্ড নামের একটি সংবাদপত্র জানায়, ওবামা-রমনির জন্ম হয় দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সিয়ায়া গ্রামের হাসপাতালে। সিয়ায়া গ্রামটির অবস্থান মার্কিন প্রেসিডেন্টের পূর্বপুরুষের ভিটা কোগেলোর খুব কাছেই। সন্তানের এমন নাম রাখা প্রসঙ্গে মা ওউয়র বলেন, 'যমজের বড়টির নাম রেখেছি ওবামা আর ছোটটির রমনি।' ওবামার জয়ের স্মৃতিকে স্মরণীয় করে রাখতেই তিনি সন্তানদের এমন নাম রাখেন।
ওবামার বাবার জন্মস্থান কেনিয়ার কোগেলোতে। এ গ্রামে এখনো ওবামার সৎদাদি সারাহ ওবামা এবং স্বজনদের বসবাস। এ কারণেই ওবামাকে নিজেদের মানুষ মনে করে কোগেলোবাসী। দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হওয়ার পর উৎসবে মেতে উঠেছিল কেনিয়ার ছোট্ট এ গ্রামটির মানুষ। সূত্র : জিনিউজ।

No comments

Powered by Blogger.