আ.লীগ আবার বাকশালী গণতন্ত্রের দিকে হাঁটছে

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ আবার ১৯৭৫ সালের বাকশালী গণতন্ত্রের দিকে হাঁটছে। আজ শুক্রবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। নরসিংদীর পলাশে ৭ নভেম্বর বিএনপির আলোচনা সভায় হামলার প্রতিবাদে এ সংবাদ সম্মেলন ডাকা হয়।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান ওই আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন।
মির্জা ফখরুল অভিযোগ করেন, সরকারদলীয় স্থানীয় সাংসদ এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শায়লা ইয়াসমিনের নেতৃত্বে ওই দিন আলোচনা সভায় হামলা চালানো হয়। হামলাকারীরা দেশি-বিদেশি বিভিন্ন অস্ত্রে সজ্জিত ছিল। তিনি দাবি করেন, ওই হামলায় বিএনপির চার কর্মী গুরুতর আহত হন।
এ ধরনের হামলাকে ন্যক্কারজনক উল্লেখ করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ‘তারা ভিন্নমত প্রকাশের সুযোগ রাখবে না।’
আজকের সংবাদ সম্মেলনে মঈন খানও উপস্থিত ছিলেন। সাংবাদিকেরা তাঁর কাছে জানতে চান, এ ঘটনায় বিএনপি মামলা দায়ের করেছে কি না? জবাবে তিনি বলেন, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অস্ত্র উঁচিয়ে ছাত্রলীগ হামলা চালিয়েছে। এসব ছবি পত্র-পত্রিকায় এসেছে। কিন্তু পরে দেখা গেছে, উল্টো তারাই মামলা করেছে।’ তিনি দাবি করেন, ওই দিনের হামলার ঘটনায় মামলার জন্য স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হলেও তাঁরা মামলা নেয়নি। এখানেও একই ধরনের ঘটনা ঘটেছে। হামলাকারীরাই মামলা করেছে বলে তিনি জানান।

No comments

Powered by Blogger.