ইন্টারকে উদ্ধারের দায়িত্ব নিলেন রানিয়েরি

জিয়ান পিয়েরো গাসপেরিনিকে বরখাস্তের ২৪ ঘণ্টার মধ্যেই নতুন কোচ নিয়োগ দিল ইন্টার মিলান। দুই বছর আগে লিগে বাজে শুরুর পর দায়িত্ব নিয়ে রোমাকে ২৩ ম্যাচ অপরাজিত রেখেছিলেন যিনি, সেই ক্লদিও রানিয়েরিকে দেওয়া হয়েছে ইন্টারকে উদ্ধারের দায়িত্ব। ৩ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে সিরি ‘আ’তে শেষের দিক থেকে তিন নম্বরে আছে ১৮ বারের চ্যাম্পিয়নরা।
গত ১৫ মাসে ইন্টারের পঞ্চম কোচ রানিয়েরি। ইন্টারের দায়িত্ব নিয়ে নতুন অধ্যায় যুক্ত হলো রানিয়েরির ক্যারিয়ারেও। ২৪ বছরের কোচিং ক্যারিয়ারে ইন্টার তাঁর ১২তম ক্লাব! অ্যাটলেটিকো পুতেওলানাকে দিয়ে শুরুর পর কোচিং করিয়েছেন ইতালির ক্যালিয়ারি, নাপোলি, ফিওরেন্টিনা, পারমা, জুভেন্টাস ও রোমাকে, স্পেনে ভ্যালেন্সিয়া ও অ্যাটলেটিকো মাদ্রিদ এবং ইংল্যান্ডে চেলসিকে। টানা বাজে ফলাফলের পর গত ফেব্রুয়ারিতেই ছেড়েছিলেন রোমার দায়িত্ব। ইন্টারের সঙ্গে রানিয়েরির চুক্তি দুই বছরের।
৫৯ বছর বয়সী কোচ ঠিক করেছেন, সবার আগে কথা বলবেন তাঁর নতুন শিষ্যদের সঙ্গে, ‘ইন্টার অসাধারণ এক দল, শুরুটা শুধু বাজে হয়েছে। কারণ জানতে দলের সবার সঙ্গে কথা বলতে হবে। ঘুরে দাঁড়ানোর সব রসদই এই দলের আছে, আমার শুধু গতিপথ একটু বদলাতে হবে এবং উৎসাহ দিতে হবে। এটা জিতব, সেটা জিতব—এমন প্রতিশ্রুতি দিতে আমি পছন্দ করি না, তবে আমি বিশ্বাস করি, ছেলেদের এখনো অনেক কিছু দেওয়ার আছে এবং সেটা তাদের প্রমাণ করতে হবে।

No comments

Powered by Blogger.